মঙ্গলবার, , ২৩ অক্টোবর ২০১৮ ইং

সংবাদ বিজ্ঞপ্তি

১৬ মে, ২০১৮ ২৩:৪২

মৌলভীবাজারে কিশোরী ক্লাব ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন

এফআইভিডিবির কিশোরী ক্লাব আন্তঃউপজেলা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা সম্পন্ন হয়েছে। বুধবার (১৬ মে) মৌলভীবাজার সদর উপজেলার প্রেমনগর চা বাগানস্থ খেলার মাঠে চূড়ান্ত পর্বের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

খেলায় মৌলভীবাজার সদর উপজেলা কিশোরী ক্লাবকে ২-০ গোলে হারিয়ে রাজনগর উপজেলা কিশোরী ক্লাব চ্যাম্পিয়ন হয়।

পরে এফআইভিডিবি’র পিসিএসসি প্রকল্প আয়োজিত টুর্নামেন্ট সমাপনী অনুষ্ঠানে বিজয়ী ও রানার্স আপ দল উভয়ে ট্রফি, প্রাইজ মানি, মেডেল, ক্রেষ্ট ও অন্যান্য পুরস্কার গ্রহণ করে। জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফের অর্থায়নে পিসিএসসি-আন্তঃউপজেলা কিশোরী দলের অংশগ্রহণে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

মূলত কিশোরীদের ফুটবল খেলায় উদ্বুদ্ধকরণ ও মহিলা ফুটবল প্লেয়ার তৈরির লক্ষ্যে তৃনমূল পর্যায়ে ব্যতিক্রমী এ উদ্যোগ গ্রহণ করে আয়োজক সংস্থা এফআইভিডিবি।

তার আগে মৌলভীবাজার সদর ও রাজনগর উপজেলার বিভিন্ন চা বাগানে কিশোরীদের মধ্যে অনুশীলন, কোয়ার্টার ও সেমিফাইনাল রাউন্ডের খেলা সম্পন্ন হয়। ফাইনালে রাজনগর উপজেলার প্রতিনিধি হয়ে রাজনগর চা বাগান ও মৌলভীবাজার সদরের প্রতিনিধি হিসেবে মৌলভী চা বাগান দল ফাইনাল পর্বে ওঠে আসে।  শেষে আন্তঃউপজেলা কিশোরী ক্লাবের মধ্যকার চূড়ান্ত প্রতিদ্বন্ধীতায় রাজনগর চা বাগান কিশোরী ক্লাব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

বুধবার বিপুল উৎসাহ-উদ্দীপনা ও প্রচুর দর্শক সমাগমে মাঠে গড়ায় কিশোরী ক্লাব আন্তঃউপজেলা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ। মধ্যবিরতিসহ টানা ১ ঘণ্টার খেলায় উভয় দলের কিশোরীরা চমৎকার ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করে।

ফাইনাল খেলার পুরস্কার বিতরণী পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিসেফ প্রতিনিধি ডা. মীর্জা ফজলে এলাহি, মৌলভীবাজার সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সোয়েব হোসেন চৌধুরী, শিশু বান্ধব পুলিশ কর্মকর্তা লায়লাতুন নাহার, ডিএমপি’র এসআই আমীর হামজা, সাপ্তাহিক দেশপক্ষের বার্তা সম্পাদক বেলাল তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও গিয়াসনগর ইউপি সদস্য শাসসুল ইসলাম, মোকামবাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক কামাল হোসেন, এফআইভিডিবির পিসিএসসি প্রকল্প সমন্বয়কারী শাহ মো. ইকবাল চৌধুরী, হিসাবরক্ষণ ও এডমিন কর্মকর্তা মো. তারিকুল ইসলাম, মনিটরিং অফিসার রাকিব হোসেন রতন, প্রকল্প কর্মকর্তা জিল্লুর রাহমান জয়, তাসমিয়া তারিফা চৌধুরী, সত্য নারায়ণ নাইডু, সৈয়দা ইফফাত তানজিন প্রমুখ।

এছাড়াও মাঠে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগন, চা বাগান পঞ্চায়েত নেতৃবৃন্দসহ ফুটবল প্রেমী বিপুল দর্শকের সমাগম ছিল। প্রতিযোগিতায় বিজয়ী ও রানার্স আপ দলকে ট্রফি, প্রাইজ মানি, ম্যাচ সেরাদের ম্যান অব দ্যা ম্যাচ, অংশগ্রহণকারী প্রত্যেককে মেডেল দেয়ার পাশাপাশি সেমিফাইনালে পরাজিত দুটি দলকেও সান্ত্বনা পুরস্কার প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত