সংবাদ বিজ্ঞপ্তি

১৭ মে, ২০১৮ ১৬:৩২

ব্র্যাক আরবান ডেভেলপমেন্টে প্রোগ্রামের প্রশিক্ষণ

সিলেট শহরের খাদিমনগরের পীরের বাজারস্থ ব্র্যাক লার্নিং সেন্টারে দুই দিনব্যাপী ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের আয়োজনে ওয়ার্ড কমিটির নেতা ও সদস্যদের নিয়ে নেতৃত্ব ও সাংগঠনিক উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার ও বুধবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম সিলেট সিটি করপোরেশনের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে নগরীর হতদরিদ্র ও দরিদ্র জনগোষ্ঠীর শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান, কর্মসংস্থান ও সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে যৌথভাবে কার্য সম্পাদন করছে। বাংলাদেশের ২০টি শহরে কাজ করছে তারা।

কলোনির শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, তথ্য সেবা কেন্দ্র চালুকরণ, যৌথ অংশীদারিত্বের মাধ্যমে সেবা প্রদান, কমিউনিটি টয়লেট ও টিউবওয়েল কাজ শুরু করা হবে। বাংলাদেশ সরকারের রূপকল্প-২০২১ বাস্তবায়ন ও জাতিসংঘের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে এই প্রকল্প কাজ করে যাচ্ছে।

প্রশিক্ষণ সম্পন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের সংরক্ষিত ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর মোছা. রেবেকা বেগম রেনু।

এ সময় আরো উপস্থিত ছিলেন ব্র্যাক ফিল্ড কো-অর্ডিনেটর কবির হোসেন, ট্রেনিং অফিসার ফরহাদ আহমদ, মনিটরিং অফিসার মো. শাহেদ উজ জামান। সিলেট সিটি করপোরেশনের ৬টি ওয়ার্ডের সচিবসহ মোট ৩০ জন কমিউনিটি নেতা ও সদস্যবৃন্দ এতে অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত