সিলেটটুডে ডেস্ক

২৩ মে, ২০১৮ ১৯:৫২

সিলেটে বসবাসরত শাবির সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী ও ইফতার

সিলেটে বসবাসরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে ইফতার মাহফিল ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

গত সোমবার (২১ মে) সিলেট স্টেশন ক্লাবে অনুষ্ঠিত এ আয়োজনে দুই শতাধিক প্রাক্তন শিক্ষার্থী অংশ নেন।

ইফতার মাহফিলে উপস্থিতরা দেশ বিদেশে বসবাসরত সাস্টিয়ানদের জন্য একটি গঠনমূলক এবং কল্যাণকর সংগঠন সিলেটে প্রতিষ্ঠা করার ব্যাপারে একমত পোষণ করেন।

উপস্থিত সকল সাস্টিয়ানদের সম্মতিতে নাসিমা হক খান (১ম ব্যাচ, পদার্থবিদ্যা)কে আহবায়ক এবং শমশের রাসেল (৩য় ব্যাচ,পরিসংখ্যান)কে সদস্য সচিব মনোনীত করে ৩৩ সদস্য বিশিষ্ট এক "সমন্বয় কমিটি" গঠিত হয়।। এই কমিটির সদস্যরা সকল সাস্টিয়ানদের জন্য একটি গঠনমূলক এবং কল্যাণকর প্ল্যাটফর্ম গঠন করবে এবং পরবর্তীতে ঈদ পুনর্মিলনী, গঠনতন্ত্রের খসড়া এবং সেই সংগঠনের নাম প্রস্তাব করবেন বলে সিদ্ধান্ত হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন প্রফেসর নিজাম উদ্দিন (১ম ব্যাচ, রসায়ন), প্রফেসর নাজিয়া হক ( ১ম ব্যাচ, পদার্থবিদ্যা), দেলোয়ার ইসমাইল টিটু (১ম ব্যাচ, রসায়ন), সুরঞ্জিত চক্রবর্তী (১ম ব্যাচ, অর্থনীতি), প্রফেসর আশরাফুল ইসলাম(২য় ব্যাচ, রসায়ন), মোকাদ্দেস আলী (২য় ব্যাচ, রসায়ন), শাব্বির চৌধুরী (২য় ব্যাচ,অর্থনীতি), নজরুল ইসলাম (২য় ব্যাচ, গণিত), রাশেদুল হক (১ম ব্যাচ, সমাজবিজ্ঞান), আবেদ জামান (১ম ব্যাচ, সমাজবিজ্ঞান), প্রফেসর মোঃ মাসতাবুর রহমান (১ম ব্যাচ,সিইপি), এম জি আজাদ (অর্থনীতি),  তারেক মাহমুদ (অর্থনীতি), কাসমীর রেজা (অর্থনীতি), সৌমিত্র সিনহা দাস (পদার্থবিদ্যা), সোহেল মাহমুদ (অর্থনীতি), আবু সায়েম (সমাজবিজ্ঞান),  মাসুদ রানা (সিএসই), শ্রীনিবাস (গণিত), জামাল (নৃবিজ্ঞান),খালেদ (নৃবিজ্ঞান), জাবেদ সুফিয়ান (পিএসএস), রবিউল ইসলাম জুয়েল(পদার্থবিদ্যা),  জ্যোতিলাল (পিএসএস), সৈয়দ মনির(পিএসএস), রাহিমা বেগম(পরিসংখ্যান), নীলাঞ্জনা চক্রবর্তী (পিএসএস), রাশেদ খান (সমাজকর্ম), জোহরা সৈয়দা তান্না(সমাজবিজ্ঞান), মমতাজ আনার মন্নি(পরিসংখ্যান) এবং মো: আফজালুর রহমান(এফইটি)।

শুভেচ্ছা বক্তব্যে আহবায়ক হিসাবে নাসিমা হক খান সুদীর্ঘ ২৭ বছরেও বিশ্ববিদ্যালয়ের সাবেকদের কোন প্রাতিষ্ঠানিক সংগঠন না থাকায় দুঃখ প্রকাশ করেন এবং তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আজকের এই স্বতঃস্ফূর্ত জমায়েত থেকেই সকল সাস্টিয়ানের আবেগ এবং স্বপ্নের এই সংগঠন প্রাতিষ্ঠানিক এবং স্বার্থক সংগঠন হিসাবে সিলেটে আত্মপ্রকাশ করবে।

সদস্য সচিবের বক্তব্যে শমশের রাসেল আশা প্রকাশ করেন যে, সকল মতভেদ ভুলে সকল সাস্টিয়ানদের জন্য কল্যাণমুখী এবং গঠনমূলক সংগঠন হিসাবে এটি প্রতিষ্ঠা লাভ করবে। এ ব্যাপারে তিনি সকলের সহায়তা এবং সদুপদেশ কামনা করেন।

সভায় এই মর্মে সিদ্বান্ত গৃহীত হয় যে, একটি কল্যাণমুখী সংগঠন গঠন করার ব্যাপারে আগ্রহী সকল সাস্টিয়ানদের এই কমিটির সদস্য হিসাবে গ্রহণ এবং তাদের সহায়তা নেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত