সংবাদ বিজ্ঞপ্তি

২৪ মে, ২০১৮ ২৩:১৭

সিলেটের কান্দিগাঁও ইউপির বাজেট ঘোষণা

সিলেট সদর উপজেলার ৮নং কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের ২০১৮-১৯ অর্থ বছরের  উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ মে)  সকালে পরিষদ মিলনায়তনে বাজেট ঘোষণা করেন ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন।

বাজেটে ৩ কোটি ৩ লাখ ৫২ হাজার ৬৭১ টাকা আয় এবং ৩ কোটি ১ লাখ ৫২ হাজার ৬৭১ শত টাকা ব্যয় ধরে বছর শেষে ২লাখ  টাকা উদ্বৃত্ত দেখানো হয়েছে।

ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান মো. নিজাম উদ্দিনের সভাপতিত্বে এবং ইউপি সচিব তোফায়েল হোসেন ভূঁইয়া ও শামীম আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সিরাজাম মুনিরা। স্বাগত বক্তব্য রাখেন প্যানেল চেয়ারম্যান ১ আব্দুল জাহির, পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ শিহাব উদ্দিন।

বাজেট নিয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাংবাদিক এম রহমান ফারুক ও সূচনা প্রকল্পের শীলামনি মজুমদার।

এসময় উপস্থিত ছিলেন ঘোপাল কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফিজ হেলালুর রহমান খান, বিশিষ্ট মুরব্বী নুর আহমদ, হাজী নুর মিয়া, নুরুল ইসলাম, আহমদ আলী, মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, আব্দুর রব, আতাউর রহমান, সাবেক মেম্বার জমসিদ আলী, বুলবুল মিয়া, ফ্যামিলি প্লানিং অফিসার রজবুন্নেছা, কৃষি কর্মকর্তা রুহুল আমিন, সাইম উদ্দিন, করিম বক্স, আব্দুন নুর, রহিম উদ্দিন, মাহমুদ মিয়া, মনফর আলী, আওয়ামীলীগ নেতা কয়েস আহমদ, জেলা স্বেচ্ছাসেবক লীগ সদস্য মোস্তফা উল্লাহ, আব্দুল করিম বাচ্চু, আব্দুল জলিল, বিলাল আহমদ, জালালাবাদ থানা ছাত্রলীগের সহ সভাপতি আমিন আহমদ, জুয়েল আহমদ, শ্রমিক নেতা লোকমান আহমদ প্রমুখ।

প্রধান অতিথি আশফাক আহমদ বলেন- বাজেট একটি গুরুত্ব পূর্ণ বিষয়। পরিকল্পিত বাজেটের মাধ্যমে নির্ধারণ হয় একটি ইউনিয়নের উন্নয়ন কর্মকাণ্ড।

তিনি আরো বলেন ইউনিয়ন পরিষদকে শক্তি শালী করতে হলে ট্যাক্সের প্রতি সবাইকে গুরুত্ব দিতে হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরা বলেন বাজেট হচ্ছে সকল উন্নয়ন কাজের চালিকা শক্তি। স্বচ্ছ বাজেটের মাধ্যমে উন্নয়নের যাত্রাকে আরো বেগবান করে।
সভাপতির বক্তব্যে চেয়ারম্যান নিজাম উদ্দিন বলেন আগামী বছর যারা নিয়মিত ট্যাক্স দিবেন তাদেরকে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত