সংবাদ বিজ্ঞপ্তি

০১ জুলাই, ২০১৮ ১৬:১৮

কর্মক্ষম প্রতিবন্ধীদের জন্য সিলেটে চাকুরী মেলা ১৮ আগস্ট

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, বাংলাদেশ এমপ্লোয়ার্স ফেডারেশন এবং বাংলাদেশ বিজনেস এন্ড ডিজেবিলিটি নেটওয়ার্ক 'সিলেট জব ফেয়ার ফর পার্সন উইথ ডিজেবিলিটিজ ২০১৮' শীর্ষক এক চাকুরী মেলার আয়োজন করেছে।

শনিবার (১৮ আগস্ট) সকাল ১০টা থেকে দিনব্যাপী আমানউল্লাহ কনভেনশন সেন্টারে এ চাকুরী মেলার আয়োজন করা হয়েছে।

এতে চাকুরীদাতা প্রতিষ্ঠানের মালিক অথবা প্রতিনিধির মাধ্যমে ইন্টারভিউ গ্রহণপূর্বক আগ্রহী ও কর্মক্ষম প্রতিবন্ধীদের যোগ্যতা অনুযায়ী চাকুরী প্রদান করা হবে।

মেলায় অংশগ্রহণের জন্য এবং কর্মক্ষম প্রতিবন্ধীদের যোগ্যতা অনুযায়ী চাকুরী প্রাপ্তির জন্য জেলরোডস্থ সিলেট চেম্বার কার্যালয়ে নিজ নিজ জীবন বৃত্তান্ত, যোগ্যতা ও অভিজ্ঞতা সংক্রান্ত তথ্যাবলি প্রেরণের আহবান জানিয়েছে দি সিলেট চেম্বার অব কমার্স।

তাছাড়া সামাজিক দায়বদ্ধতা ও মানবিক দিক বিবেচনা করে কর্মক্ষম ও আগ্রহী প্রতিবন্ধীদের চাকুরী প্রদানের জন্য চাকুরীদাতা প্রতিষ্ঠানসমূহকে এগিয়ে আসার জন্য দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে সভাপতি খন্দকার সিপার আহমদ অনুরোধ জানিয়েছেনে।

প্রসঙ্গত, বাংলাদেশ এমপ্লোয়ার্স ফেডারেশন (বিইএফ), বাংলাদেশ বিজনেস এন্ড ডিজেবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন) ও ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও) এবং দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি বাংলাদেশের প্রতিবন্ধীদের কর্মক্ষেত্রে সংযুক্তিকরণ এবং প্রতিবন্ধীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। অনেক প্রতিবন্ধী যোগ্যতা ও অদম্য ইচ্ছাশক্তি থাকার পরও শারীরিক অপূর্ণতার কারণে কর্মক্ষেত্রে যুক্ত হতে পারছেন না। তাদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা গেলে এসব প্রতিবন্ধীদেরকেও দেশের উন্নয়নের মূল ধারায় সংযুক্ত করা সম্ভব।

আপনার মন্তব্য

আলোচিত