সংবাদ বিজ্ঞপ্তি

০৫ জুলাই, ২০১৮ ১৬:১৮

অনশনরত শিক্ষকদের দাবী মেনে নিতে ন্যাপ’এর আহ্বান

অনশনরত নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির দাবী মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

বৃহস্পতিবার (৫ জুলাই) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, এমপিওভূক্তির আশ্বাস দিয়ে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের সাথে সরকার অমানবিক আচরণ করছে।

তারা আরো বলেন, নন-এমপিও শিক্ষকরা ঝড়-বৃষ্টি রোদের মধ্যে জাতীয় প্রেসক্লাবের সমানে অবস্থান ও অনশন কর্মসূচী পালন করছে। অনশনে এ পর্যন্ত প্রায় শতাধিক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছে। কিন্তু সরকার শিক্ষকদের ন্যায্য দাবীর প্রতি কর্ণপাত করছে না। অথচ এর পূর্বে এসব শিক্ষক-কর্মচারীদের এমপিও ভুক্তির প্রতিশ্রুতি দিয়েছিলো সরকার।

নেতৃদ্বয় বলেন, নতুন বাজেটে শিক্ষা প্রতিষ্ঠান এমপিও’র জন্যে আলাদা কোন বরাদ্দও রাখা হয়নি। নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের সাথে সরকারের এ প্রহসনমূলক আচরণ প্রমাণ করে সরকার শিক্ষাবান্ধব নয়।

বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে সকল নন-এমপিও প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিওভূক্তি দাবী মেনে নেয়ার এবং অনশনরত শিক্ষক-কর্মচারীরা যাতে অবিলম্বে শ্রেণি কক্ষে ফিরিয়ে গিয়ে পাঠদানে আত্মনিয়োগ করতে পারে তার ব্যবস্থা করার জন্যে সরকারের প্রতি জোর দাবী জানান।

আপনার মন্তব্য

আলোচিত