সংবাদ বিজ্ঞপ্তি

০৭ জুলাই, ২০১৮ ২২:০২

সিলেট চেম্বারের মতবিনিময় অনুষ্ঠিত

জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টো, কানাডার সভাপতি দেবব্রত দে তমাল এর সাথে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭ জুলাই) বিকালে চেম্বারের কনফারেন্স হলে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ এর সভাপতিত্বে সভায় দেবব্রত দে তমাল বলেন, জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টো কানাডায় বসবাসরত সিলেটিদের স্বার্থে কাজ করে যাচ্ছে। সিলেটের কৃষ্টি ও ঐতিহ্যকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে জালালাবাদ এসোসিয়েশন বিশ্বের বিভিন্ন দেশে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টো আগামী ১-২ সেপ্টেম্বর কানাডার টরন্টোতে ৪র্থ বিশ্ব সিলেট সম্মেলন ২০১৮ আয়োজন করতে যাচ্ছে। উক্ত সম্মেলনে বৃহত্তর সিলেটের ইতিহাস, ঐতিহ্য, শিক্ষা, সংস্কৃতি, অর্থনীতি, পর্যটন, পরিবেশ, মহান মুক্তিযুদ্ধে সিলেটের অবদান, বাংলাদেশের উন্নয়নে সিলেটি প্রবাসীদের ভূমিকা সহ বিভিন্ন বিষয়ে সেমিনার, সিম্পোজিয়াম ইত্যাদি অনুষ্ঠিত হবে। উক্ত সম্মেলনকে সফল করে তুলতে সিলেট চেম্বার অব কমার্সের পক্ষ থেকে প্রতিনিধিবৃন্দকে সম্মেলনে যোগদানের আহবান জানান তিনি।

সভায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সহ সভাপতি মো. এমদাদ হোসেন।

সভাপতির বক্তব্যে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, সিলেটকে বিশ্বের দরবারে তুলে ধরতে জালালাবাদ এসোসিয়েশন যে ভূমিকা পালন করছে তা অত্যন্ত প্রশংসনীয়। টরন্টোতে অনুষ্ঠিতব্য বিশ্ব সিলেট সম্মেলন ২০১৮ সিলেটের সাম্প্রদায়িক সম্প্রীতি, ঐতিহ্য ও সংস্কৃতিকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে সহায়ক ভূমিকা পালন করবে। তিনি এসবের পাশাপাশি সিলেটের পর্যটন, শিল্প ও শিক্ষা খাতকে এগিয়ে নিতে বিশ্ব সিলেট সম্মেলনে প্রয়াস চালানোর আহবান জানান। সিলেটের সামগ্রিক উন্নয়নে কানাডায় অবস্থানরত সিলেটিদের সার্বিক সহযোগিতা কামনা করে তিনি সিলেটে নির্মিতব্য স্পেশাল ইকোনমিক জোন, হাইটেক পার্ক ইত্যাদিতে বিনিয়োগের জন্য প্রবাসীদের আহবান জানান।

সভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) এর মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক মো. হিজকিল গুলজার, জিয়াউল হক, পিন্টু চক্রবর্তী, নুরুল ইসলাম, মো. ওয়াহিদুজ্জামান (ভূট্টো), এহতেশামুল হক চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, আব্দুর রহমান, চন্দন সাহা, মো. আব্দুর রহমান (জামিল), হুমায়ুন আহমেদ, মো. আতিক হোসেন, মুজিবুর রহমান মিন্টু, সিলেট চেম্বারের সদস্য বাপ্পি ত্রিবেদী, সমাজকর্মী ফরিদা নাসরিন প্রমুখ।  


আপনার মন্তব্য

আলোচিত