সিলেটটুডে ডেস্ক

১৩ জুলাই, ২০১৮ ১৭:৪৫

সিলেট শিল্পকলা একাডেমি পরিদর্শনে মহাপরিচালক লিয়াকত আলী লাকী

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী সিলেট জেলা শিল্পকলা একাডেমি পরিদর্শন করেছেন।

শুক্রবার (১৩ জুলাই) তিনি একাডেমির নবায়ন, সংস্কার ও মেরামত শীর্ষক প্রকল্পের চলমান কাজের পরিদর্শনপূর্বক অগ্রগতির খোঁজখবর নেন।

পরিদর্শনের সময় গণপূর্ত বিভাগের সংশ্লিষ্ট প্রকৌশলীরা এবং সংস্কার ও মেরামত কাজের জন্য গঠিত স্থানীয় মনিটরিং কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর সকাল ৯টায় একাডেমির চিত্রশালায় শিল্পকলা একাডেমির কর্মকর্তা-কর্মচারী এবং প্রশিক্ষক-প্রশিক্ষণার্থীদের সাথে মতবিনিময় করেন।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যারিস্টার মো. আরশ আলী, জেলা শিল্পকলা একাডেমির নাট্য প্রশিক্ষক ভবতোষ রায় বর্মণ, সংগীত প্রশিক্ষক প্রতীক এন্দ। অভিভাবকবৃন্দের পক্ষে শহিদুল ইসলম এবং প্রশিক্ষণার্থীদের পক্ষে সুমাইয়া ইসলাম শোভা বক্তব্য রাখেন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন একাডেমির সকল বিভাগের প্রশিক্ষক ও তালযন্ত্র সহকারীবৃন্দ, বিভিন্ন বিভাগের অভিভাবক, প্রশিক্ষণার্থী ও কর্মচারীবৃন্দ।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে লিয়াকত আলী লাকী বলেন, সাংস্কৃতিক উন্নয়নের মাধ্যমেই একটি জাতির প্রকৃত উন্নয়ন ঘটে এবং মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে একটি শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গঠনের জন্য সংস্কৃতি চর্চার কোনো বিকল্প নেই। এ ক্ষেত্রে সিলেট জেলা শিল্পকলা একাডেমি অনন্য ভূমিকা রাখছে বলে আমার বিশ্বাস।

মতবিনিময় শেষে তিনি জেলা শিল্পকলা একাডেমির সংগীত বড় ও শিশু দলের পরিবেশনায় দুটি দলীয় সংগীত এবং প্রশিক্ষণার্থী শ্রুতি ঘোষের পরিবেশনায় একটি কত্থক নৃত্য উপভোগ করেন।

আপনার মন্তব্য

আলোচিত