সংবাদ বিজ্ঞপ্তি

১৫ আগস্ট, ২০১৮ ২৩:৫৫

জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড হাইস্কুলে জাতীয় শোক দিবস উদযাপন

সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষে জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড হাইস্কুল ব্যাপক কর্মসূচি পালন করে। কর্মসূচীতে ছাত্র-ছাত্রীদের মধ্যে বঙ্গবন্ধু কেন্দ্রিক চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, হামদ-নাত, আলোচনা সভা, মিলাদ মাহফিল, পুরস্কার প্রদান ও তাবারুক বিতরণ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রোমেলের সভাপতিত্বে এবং শিক্ষক নাজমুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল তায়েফুল হক এনডিসি পিএসসি, স্টেশন কমান্ডার জালালাবাদ সেনানিবাস, সিলেট এবং সভাপতি বিদ্যালয় পরিচালনা পর্ষদ ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যান্টনমেন্ট একজিকিউটিভ অফিসার এস.এম মাজহারুল ইসলাম।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র মাহবুবুর রহমান মাহির।

বক্তব্য রাখেন শিক্ষক মো. আব্দুল মালিক, মো: জসীম উদ্দিন, সুজিত ভট্টাচার্য-প্রমুখ।

প্রধান অতিথি ও বিশেষ অতিথি তাঁদের বক্তব্যে ছাত্র ছাত্রীদেরকে বঙ্গবন্ধুর জীবনী পাঠ করে তাঁর জীবনের আদর্শ, বৈশিষ্ট্য ও গুণাবলি জেনে নিজের জীবনে তার প্রতিফলনের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নের আহবান জানান। বঙ্গবন্ধু যেভাবে সততা ও আন্তরিকতার সহিত বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে ভালোবেসে ছিলেন সেরকম দেশপ্রেমিক, সৎ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠার উদাত্ত আহবান জানান।

বিদ্যালয়ের সিনিয়র ধর্মীয় শিক্ষক সৈয়দ ইকবাল হোসেনের পরিচালনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পরে প্রধান অতিথি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন এবং তাবারুক বিতরণের মধ্যে দিয়ে কর্মসূচির সমাপ্তি হয়।

আপনার মন্তব্য

আলোচিত