সংবাদ বিজ্ঞপ্তি

২০ আগস্ট, ২০১৮ ২১:১১

সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদের কমিটি গঠন

সনাতন ধর্মের প্রাণপুরুষ ভগবান শ্রী শ্রী কৃষ্ণের পূত: আবির্ভাব স্মরণে আগামী ১ সেপ্টেম্বর ২০১৮ শনিবার থেকে সিলেটে শুরু হচ্ছে দু’দিনব্যাপী জন্মাষ্টমী উৎসব। সিলেট বিভাগীয় সদরে সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ’র নতুন কমিটি গঠনের পর এই কর্মসূচি গ্রহণ করা হয়।

এদিকে, উৎসব পালন উপলক্ষে আয়োজিত এক সভায় সর্ব্বসম্মতভাবে বরেণ্য শিক্ষাবিদ শ্রী বিজিত কুমার দে’কে আহ্বায়ক ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট মহানগর শাখার সহ সভাপতি শ্রী নির্মল কুমার সিনহাকে সদস্য সচিব করে ১৪২৫ বাংলার সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদের কমিটি গঠন করা হয়।  

জন্মাষ্টমীর দু’দিনব্যাপী এই উৎসব সিলেট নগরীর মণিপুরী রাজবাড়িস্থ শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দির ও আশ্রমে অনুষ্ঠিত হবে।

দু’দিনের কর্মসূচির প্রথমদিন ১ সেপ্টেম্বর শনিবার সকাল সাড়ে ৮ টায় শ্রীহট্ট অখন্ডমন্ডলীর পরিচালনায় সমবেত উপাসনা, ১০ টায় শ্রীমা সারদা সংঘের পরিবেশনায় সমবেত গীতা পাঠ, সাড়ে ১১টায় নিম্বার্ক গীতা শিক্ষা কেন্দ্রের পরিবেশনায় সমবেত গীতা পাঠ, বেলা ২টায় শিশু কিশোরদের সমবেত গীতা পাঠ প্রতিযোগিতা, বিকেল ৪টায় শিশু কিশোরদের একক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিকেল সাড়ে ৫টায় শিশু কিশোরদের একক কীর্তন প্রতিযোগিতা ও রাত ৮টায় লোকনাথ ভক্তবৃন্দ পরিষদের সমবেত উপাসনা।
 
উৎসবের দ্বিতীয় দিন ২ সেপ্টেম্বর রোববার সকাল ১০টায় ভগবান শ্রী শ্রী কৃষ্ণের প্রতিকৃতিসহ নগর পরিক্রমা মণিপুরী রাজবাড়িস্থ মহাপ্রভু জীউর মন্দির প্রাঙ্গণ থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে নবযুগ প্রবর্তক ভগবান শ্রী কৃষ্ণ শীর্ষক ধর্মালোচনা সভা অনুষ্ঠিত হবে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দির ও আশ্রমে। বেলা ২টায় মহাপ্রসাদ বিতরণ, রাত সাড়ে ৮টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত ১০ টায় শ্রী শ্রী কৃষ্ণের বিশেষ পূজানুষ্ঠান, অঞ্জলি প্রদান শেষে প্রসাদ বিতরণ। রাত ১২টা ১ মিনিটে ভগবান শ্রী শ্রী কৃষ্ণের আবির্ভাব স্মরণে উলুধ্বনি ও শঙ্খধ্বনি।

আপনার মন্তব্য

আলোচিত