সংবাদ বিজ্ঞপ্তি

২৯ আগস্ট, ২০১৮ ২২:৩০

ট্রাক শ্রমিক ইউনিয়নে বিশৃংখলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: ফলিক

সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের নেতাদের আলোচনার মাধ্যমে বিরোধ নিষ্পত্তির আহবান জানিয়েছেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক।

বুধবার (২৯ আগস্ট) বিকেলে সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের প্রধান কার্যালয়ে ট্রাক শ্রমিক ইউনিয়ন ও শ্রমিক ঐক্য পরিষদের এক যৌথ প্রতিবাদ সভায় এ আহবান জানান তিনি। এ সময় তিনি হুশিয়ারি উচ্চারণ করে বলেন- যারাই মিছিল করে সংগঠন বিভক্ত করা ও অফিস দখলের হুমকি দেবে তাদের বিরুদ্ধে শ্রমিক ঐক্য পরিষদ সহ সকল শ্রমিক সংগঠন শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ করবে।

সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের বিরুদ্ধে অপপ্রচার ও অফিস দখলের পায়তারার বিরুদ্ধে এ যৌথ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন ঐক্য পরিষদের কার্যকরী সভাপতি ও ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলু মিয়া। ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিয়ার পরিচালনায় সমাবেশে সেলিম আহমদ ফলিক নিজস্ব ভবন নির্মাণ করায় ট্রাক শ্রমিক ইউনিয়নের বর্তমান কমিটিকে ধন্যবাদ জানিয়ে ঐক্য প্রক্রিয়া ধরে রাখার আহবান জানিয়ে এ সময় তিনি বলেন- বর্তমান কার্যকরী কমিটির বিরুদ্ধে যারা অপপ্রচার করছে এবং অফিস দখলের হুমকি দিচ্ছে তাদের আলোচনা বসতে হবে। সাংবিধানিক ভাবে বর্তমান কার্যকরী কমিটি ২৪ ফেব্রুয়ারি সাধারণ সভার আয়োজন করেছিল। ওই সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক উসমান আলী। সেই সভায় শ্রমিকদের বিভিন্ন দাবি-দাওয়ার ব্যাপারে কথা বলার ছিল। একই সঙ্গে ট্রাক শ্রমিক ইউনিয়নের আসন্ন নির্বাচন নিয়ে সিদ্ধান্ত গ্রহণের কথাও ছিল। কিন্তু তার আগেই সভায় সাধারণ সম্পাদক শ্রী রাধিকা রঞ্জন দাস (আবু সরকার) ও তার সহযোগীরা বিশৃঙ্খলা সৃষ্টি করলে প্রধান অতিথি অনির্দিষ্টকালের জন্য সাধারণ সভা স্থগিত ঘোষণা দেন এবং বর্তমান কমিটি পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত দায়িত্ব পালন করবে বলে ঘোষণা দিয়ে যান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট জেলা সড়ক পরিবহন ঐক্য পরিষদের সহ সভাপতি মোঃ. মতছির আলী, যুগ্ম সম্পাদক মো. রকিব উদ্দিন রফিক, সহ সাধারণ সম্পাদক ও ট্রাক শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি মো. আব্দুস সালাম, সংগঠন সম্পাদক মো. রুনু মিয়া, মো. আজাদ মিয়া, শ্রী নিখিল চন্দ্র চন্দ্র, প্রচার সম্পাদক ও ট্রাক শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক মো. আরিফ হোসেন হীরা, প্রচার সম্পাদক মো, আব্দুল মুহিম, ট্রাক শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা হাজী মো. লোকমান মিয়া, প্রবীণ মুরব্বী মো, মো. জমির মিয়া, সাবেক সাংগঠনিক সম্পাদক ইউসুফ আলী, সাবেক সহ সভাপতি আব্দুন নূর মিয়া, ট্রাক শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক বাবুল হোসেন বাবুল, প্রচার সম্পাদক মানিক মিয়া, কোষাধ্যক্ষ মো. রাজু আহমদ তুরু, সদস্য মো. কানু মিয়া, লায়েছ আহমদ, আব্দুল জলিল, আলী আহমদ শরীফ আহমদ সহ শ্রমিক নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত