বুধবার, , ১৭ অক্টোবর ২০১৮ ইং

সংবাদ বিজ্ঞপ্তি

০৯ অক্টোবর, ২০১৮ ১৯:১০

সিলেট মহানগর নিসচার কর্মশালা অনুষ্ঠিত

২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মাসব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার (৯ অক্টোবর) দুপুরে সিলেট মেরিড কেয়ার একাডেমীতে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট মহানগর শাখার উদ্যোগে ছাত্রছাত্রীদের নিয়ে সড়ক দুর্ঘটনারোধকল্পে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
 
একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক জাকির হোসেনের সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিসচা সিলেট মহানগর শাখার সভাপতি রোটা. এম. ইকবাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাভেল, সহ সভাপতি ইমানুর রশিদ চৌধুরী, সহ সাধারণ সম্পাদক সাদেকুর রহমান চৌধুরী, একাডেমির শিক্ষক টিপু সুলতান। সভায় একাডেমীর শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, ১৯৯৩ সালের ২২ অক্টোবর চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চন সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। এরপর থেকে সড়কে নিরাপত্তার স্বার্থে গঠন করা হয় নিরাপদ সড়ক চাই সংগঠন। তারই ধারাবাহিকতায় দীর্ঘ প্রায় ২৫ বছর ধরে নিরাপদ সড়ক চাই সংগঠনটি সড়ক দুর্ঘটনাকল্পে কাজ করে যাচ্ছে এবং ২২ অক্টোবরকে সরকার জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে স্বীকৃতি দিয়েছে।

ছাত্রছাত্রীদের উদ্দেশ্য করে বক্তারা আরো বলেন, তোমরা দৌড় দিয়ে কখনও রাস্তা পার হবে না। হাটার সময় মা-বাবার হাত না ধরে, মা-বাবা যেন তোমাদের হাত ধরে হাটেন। তাহলে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থাকবেনা। শিক্ষকদের উদ্দেশ্য করে বক্তারা বলেন, আজকের এই সড়ক নিরাপত্তা বিষয়ক কর্মশালা থেকে আপনাদের প্রতি অনুরোধ জানাচ্ছি- আপনারাও প্রতিদিন প্রত্যেক ক্লাস শেষে ৫ মিনিট করে শিক্ষার্থীদের সড়ক নিরাপত্তা বিষয়ক বক্তব্য তুলে ধরবেন। তাহলে ছাত্রছাত্রীরা সড়ক নিরাপত্তা বিষয়ে সচেতন হবে।

বক্তারা বলেন, একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। শিশুরা যাতে দুর্ঘটনায় কবলিত হয়ে পঙ্গুত্ব বরন না করে, সে ব্যাপারে খেয়াল রাখতে অভিভাবক সহ শিক্ষকদের প্রতি আহ্বান জানান। নিসচার চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সারা দেশে পিটিআই’তে সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা করে যাচ্ছেন। নিসচার এই ধরনের জনসচেনতামূলক কর্মকাণ্ড ভবিষ্যতেও চালিয়ে যাবে। স্কুল কলেজের পাশাপাশি প্রতিটি বাস টার্মিনালে নিরাপদ সড়ক চাই সিলেট মহানগর শাখার কর্মশালা ও লিফলেট বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে আগামী ১১ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় সিলেট নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ গোল্ডেন সিটি হোটেলে নিসচার মাসিক সভা অনুষ্ঠিত হবে। উক্ত সভায় সকলকে যথা সময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন নিসচার মহানগরের সভাপতি ও সম্পাদক।

আপনার মন্তব্য

আলোচিত