সংবাদ বিজ্ঞপ্তি

১৯ অক্টোবর, ২০১৮ ১৯:০৯

প্রিন্সিপাল হাবীবুর রহমানের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

সিলেটের জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজীরবাজার মাদ্রাসার প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিভিন্ন সংঘটন ও শ্রেণী পেশার মানুষ।  

শুক্রবার (১৯ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো পৃথক পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে শোক প্রকাশ করে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়।  

মেয়র আরিফুল হক চৌধুরী: শোক বার্তায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, মরহুম মাওলানা হাবীবুর রহমান ছিলেন সহীহ্ আক্বীদার পীর, একজন বিশ্ব বরেণ্য আলেমেদ্বীন, ইসলামী চিন্তাবিদ ও সাহসী মর্দে মুজাহিদ। তাঁর মৃত্যুতে মুসলিম জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে। সিলেটবাসী একজন ইসলামের সেবককে হারিয়েছে। এ ক্ষতি পূরণ হবার নয়।

সরওয়ার হোসেন: কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক শুভ প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক সরওয়ার হোসেন এক শোকবার্তায় বলেছেন, প্রিন্সিপাল হাবিুবর রহমানের মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়। ইসলামের প্রসারে তার আপসহীন ভূমিকা জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে।

দক্ষিণ সুরমা প্রেসক্লাব: প্রিন্সিপাল হাবীবুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ইমরান। শোকবার্তা প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন, প্রিন্সিপাল হাবীবুর রহমান সিলেটের দাবী-দাওয়া আদায়ে ও ইসলামী আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেছেন। সিলেটের এই সিংহ পুরুষ দাবী আদায়ের আন্দোলন সংগ্রামে ছিলেন অকুতোভয়। দেশবিরোধী যেকোনো ষড়যন্ত্র মোকাবেলায় তাঁর ভূমিকা ছিল সাহসীপূর্ণ। ইসলামি শিক্ষা সম্প্রসারণে তার ভূমিকা ও অবদান চিরস্মরণীয়।

জালালাবাদ ইমাম ফাউন্ডেশন: শোক বার্তায় জালালাবাদ ইমাম ফাউন্ডেশন সিলেটের সভাপতি ক্বারী মাওলানা মতিউর রহমান ও সেক্রেটারি মাওলানা জামাল আহমদ বলেন- সর্বজন শ্রদ্ধেয় আলেমে দ্বীন মাওলানা হাবিবুর রহমানের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

তাহফীজুল কুরআন শিক্ষা বোর্ড: শোক বার্তা তাহফীজুল কুরআন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান শায়খ আব্দুস সালাম আল মাদানী ও সচিব হাফিজ মিফতাহুদ্দীন আহমদ মরহুমের মাগফেরাত কামনা করে বলেন- মাওলানা হাবিবুর রহমানের মৃত্যুতে সিলেটবাসী একজন আলেম অভিভাবককে হারালো। যা সহজে পূরণ হওয়ার নয়।

হাফিজ মাছুম আহমদ দুধরচকী: শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

কাউন্সিলর উজ্জ্বল’র শোক: শোক বার্তায়  সিলেট সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর এবি এম জিল্লুর রহমান উজ্জ্বল বলেন, মাওলানা হাবীবুর রহমান ছিলেন একজন বিশ্ব বরেণ্য আলেমেদ্বীন, ইসলামী চিন্তাবিদ ও সাহসী মর্দে মুজাহিদ। তাঁর মৃত্যুতে মুসলিম জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে, এ ক্ষতি পূরণ হবার নয়।

ইসলামী ঐক্যজোট জেলা ও মহানগর: বাংলাদেশ ইসলামী ঐক্যজোট সিলেট জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে পূর্ব ঘোষিত এক সভা ১৯ অক্টোবর শুক্রবার বাদ জুমআ জেলা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে নেতৃবৃন্দরা শোকবার্তায় বলেন, প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান দ্বীনি শিক্ষা প্রসারে আজীবন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গেছেন। তিনি ইসলামী সমাজ বিপ্লবের লক্ষ্যে অগ্রণী ভূমিকা পালন করেছেন। তার মৃত্যুতে যে শুন্যতা হয়েছে এ শূন্যতা কখনও পূরণ হবার নয়।

জেলা সভাপতি শায়খুল হাদিস মুফতী আব্দুল কারীম হাক্কানীর সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারি মাওলানা মনিরুজ্জামান পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলাম ঐক্যজোটের কেন্দ্রীয় চেয়ারম্যান বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় প্রেসিডেন্ট, ২০ দলীয় জোটের কেন্দ্রীয় নেতা এডভোকেট মাওলানা আব্দুর রকিব।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর সভাপতি মাওলানা মোজাম্মিল হক, জেলা সেক্রেটারি ইলিয়াছ বিন রিয়াছত, জেলা জয়েন্ট সেক্রেটারি মাওলানা সাদ উদ্দিন রাব্বানী, মাওলানা ইসলাম উদ্দিন রাব্বানী, মাওলানা হেলাল আহমদ, মাওলানা জুবায়ের আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত