শুক্রবার, , ১৬ নভেম্বর ২০১৮ ইং

সংবাদ বিজ্ঞপ্তি

০৬ নভেম্বর, ২০১৮ ১৮:৪২

লিডিং ইউনিভার্সিটিতে সেমিনার অনুষ্ঠিত

সিলেটের লিডিং ইউনিভার্সিটিতে ‘রিসার্চ মেথডোলজি ও থিসিস রাইটিং’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬ নভেম্বর) দক্ষিণ সুরমার রাগীবনগরন্থ নিজস্ব ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় একাডেমিক ভবনের গ্যালারী-১ এ সিভিল ইঞ্জিনিয়ারিং পরিবারের উদ্যোগে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

এতে উপস্থিত ছিলেন কী-নোট স্পীকার হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইপিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. চৌধুরী আবুল আনাম রাশেদ এবং বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম, পিএসসি।

সিই বিভাগের শিক্ষার্থী শামান্নুর মাহিয়ানের উপস্থাপনায় সেমিনারে সভাপতিত্ব করেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান মো. আবু জাফর।

গবেষণায় দক্ষতা বাড়ে উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, গবেষণা বিশ্ববিদ্যালয়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ। লিডিং ইউনিভার্সিটি সবসময় গবেষণায় গুরুত্ব দিয়ে আসছে। প্রতিবছরই লিডিং ইউনিভার্সিটির শিক্ষকদের জন্য গবেষণা প্রকল্প রয়েছে যাতে প্রতিটি বিভাগের শিক্ষকগন অংশগ্রহণ করে থাকেন। শিক্ষকদের গবেষণায় আরো উৎসাহিত করার লক্ষ্যে লিডিং ইউনিভার্সিটি প্রতিবছর শিক্ষকদের পূর্ববর্তী বছরে প্রকাশিত বেস্ট রিসার্চ পেপারের উপর দুটি দানবীর ড. সৈয়দ রাগীব আলী গবেষণা পুরস্কার দিয়ে থাকে।

তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগন সক্রিয়ভাবে গবেষণায় অংশগ্রহণ করে থাকেন। শিক্ষার্থীরা যাতে গবেষণায় আরো মনোযোগী হতে পারে তার জন্য শিক্ষকদের দৃষ্টি রাখার জন্য তিনি পরামর্শ দেন। এ সেমিনার আয়োজন করার জন্য তিনি সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়াও তিনি কী-নোট স্পীকার গবেষণা পদ্ধতি এবং থিসিস রাইটিং বিষয়ে আলোচনা করেন এবং দিক নির্দেশনা প্রদান করেন।

এ অনুষ্ঠানে সিই ফ্যামিলির পক্ষ থেকে তিনটি ক্যাটাগরিতে স্প্রিং ২০১৮ সেমিস্টারের তিনজন  সেরা শিক্ষার্থীদেরকে ক্রেস্ট প্রদান করা হয়। এতে সৈকত দাস, জাহানারা আক্তার লাকী এবং তামান্না বেগম সেরা শিক্ষার্থী হিসেবে পুরস্কার লাভ করেন। সেমিনারে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত