মঙ্গলবার, , ১৮ ডিসেম্বর ২০১৮ ইং

সংবাদ বিজ্ঞপ্তি

০৬ ডিসেম্বর, ২০১৮ ১৯:০৬

নারী উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে সিলেটে আল-আরাফাহ্ ব্যাংকের কর্মশালা

আল-আরাফাহ্ ইসলামী  ব্যাংক লিমিটেডের সিলেট জোন এবং এসএমই বিনিয়োগ বিভাগ প্রধান কার্যালয়ের যৌথ ব্যবস্থাপনায় সিলেটে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) নগরীর সোবহানীঘাটে দিনব্যাপী "নিউ উইমেন ইন্টারপ্রিনিয়রশীপ ডেভলাপমেণ্ট ইন এআইবিএল -২০১৮” শীর্ষক এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সিলেট জোনের প্রধান মো. ফজলুর রহমান (আশরাফী)। কর্মশালায় প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন ব্যাংকের এসএমই বিনিয়োগ বিভাগের কর্মকর্তা ও ‘‘উইমেন ইন্টারপ্রিনিয়র ইনভেস্টমেন্ট  ডিপার্মেণ্ট ” এর ইনচার্জ, ফার্স্ট এসিষ্টেন্ড ভাইস প্রেসিডেন্ট শেখ আসাদুল হক।

প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্যাংকের এসিষ্টেন্ড ভাইস প্রেসিডেন্ট ও লালদিঘীর পাড় শাখার ব্যবস্থাপক এ.এস.এম. গৌছ উদ্দিন সিদ্দিকী। কর্মশালায় সিলেট বিভাগের ১১টি শাখার বিনিয়োগ কর্মকর্তা ও নতুন নারী উদ্যোক্তারা অংশগ্রহণ করেন।

উদ্বোধনী বক্তব্যে ভাইস প্রেসিডেন্ট ও সিলেট জোনের প্রধান মো. ফজলুর রহমান আশরাফী সহজ শর্তে নতুন নারী উদ্যোক্তাদের মধ্যে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক কর্তৃক গৃহীত ইসলামী শরীয়াহ্ ভিত্তিক বিনিয়োগ বিতরণের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন ও নতুন নারী উদ্যোক্তা সৃষ্টিতে সহযোগিতাপূর্ণ মনোভাব নিয়ে কাজ করার জন্য প্রশিক্ষণে আগত বিনিয়োগ কর্মকর্তাদের তাগিদ দেন।

জোনাল অফিসের অপারেশন ম্যানেজার ও ফার্স্ট এসিষ্ট্যেণ্ট ভাইস প্রেসিডেন্ট নুরুল আম্বিয়া চৌধুরী ও প্রিন্সিপাল অফিসার মো. সাইফুল ইসলামের যৌথ পরিচালনায় উক্ত কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ব্রাহ্মণবাড়িয়া শাখার দ্বিতীয় কর্মকর্তা ও ফার্স্ট এসিষ্ট্যেণ্ট ভাইস প্রেসিডেন্ট মো. কাওসার আহমদ।
 
প্রশিক্ষণে আগত নতুন নারী উদ্যোক্তাদের মধ্যে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার রেডিমেইড গার্মেন্টসের ব্যবসায়ী শেফালী আক্তার ও নুরুন্নাহার পান্না, ব্রাহ্মবাড়ীয়ার আখাউড়া থেকে আগত দীপা আক্তার, ব্রাহ্মবাড়ীয়ার থেকে আগত রিনা বেগম ও শাবানা আক্তার, সিলেটের আম্বরখানার নুসরাত জাহান লিমা ও সারজানা আক্তার এমি, লালদিঘীর পাড়ের মিলন্তী রানী নাথ, জিন্দাবাজারের সালমা খানম, মৌলভীবাজার জেলার তানিয়া সুলতানা ও জাকিয়া সুলতানা প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত