সোমবার, , ১০ ডিসেম্বর ২০১৮ ইং

সংবাদ বিজ্ঞপ্তি

০৬ ডিসেম্বর, ২০১৮ ২৩:৫১

সিলেটে ছাত্র মৈত্রী’র ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সারাদেশের ন্যায় সিলেট জেলা কমিটির উদ্যোগে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে সিলেটে বাংলাদেশ ছাত্র মৈত্রীর ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) জেলা কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সহ সভাপতি ও সিলেট জেলা সভাপতি স্বপন দাসের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় সদস্য ও জেলা সাধারণ সম্পাদক মাসুদ রানা চৌধুরীর পরিচালনায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড সিকান্দর আলী।

প্রধান অতিথির বক্তব্যে এ সময় তিনি বলেন, সুষ্ঠু ধারার রাজনীতি ও ছাত্রদের অধিকার আদায়ের আন্দোলনের মাধ্যমে বাংলাদেশ ছাত্র মৈত্রী। চলমান ছাত্র রাজনীতিতে ছাত্ররা অবশ্যই অগ্রণী ভূমিকা রাখতে হবে। বর্তমান শিক্ষা ব্যবস্থা পরিবর্তন এনে একমুখী শিক্ষা ব্যবস্থা প্রণয়ন করতে হবে। প্রতিটি শিক্ষাঙ্গনে ছাত্রদের সন্ত্রাস, লুটপাট, হল দখল, ভর্তি বাণিজ্য বন্ধ করতে হবে।

সভাপতির বক্তব্যে স্বপন দাস বলেন, সংগ্রাম-ঐতিহ্য, গৌরবের ধারাবাহিকতায় সগৌরবে সাধারণ ছাত্রদের অধিকার অর্জনের জন্য সংগ্রাম করছে। তাই শিক্ষাঙ্গন থেকে হলবাজী, সন্ত্রাসী বন্ধ করতে হলে প্রথমত ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে স্বাধীনতা পক্ষের শক্তি ১৪ দলকে জয়যুক্ত করার জন্য ছাত্র মৈত্রীকে ভূমিকা রাখতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছাত্র মৈত্রী সিলেট জেলা কমিটির সহ সভাপতি জয়ন্তী গোয়ালা, সহ সাধারণ সম্পাদক স্বারতী উরাং, রাজনৈতিক শিক্ষা ও গবেষণা সম্পাদক সালেহ আহমদ, সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব, স্কুল বিষয়ক সম্পাদক নুরুল আহমদ, সমাজ কল্যাণ সম্পাদক তিমরুল আলম চৌধুরী, অর্থ সম্পাদক মারজান আহমদ, সাংস্কৃতিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সদস্য- আলমগীর আহমদ, মুহিব হোসেন, মনিরুল ইসলাম, সিদ্দিকুর রহমান বিলার, সোপাল উরাং, সুমন চন্দ্র দাস, এনামুল হক, লিটন সরকার, অপু উরং, নাঈম মিযা, কামাল আহমদ প্রমুখ।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ছাত্র মৈত্রী সিলেট জেলা কমিটি উদ্যোগে কার্যালয়ের সামনে থেকে নগরীতে বিকালে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালি শেষে আলোচনা সভা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত