ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি

২২ ডিসেম্বর, ২০১৮ ২০:২২

ফেঞ্চুগঞ্জে আইডিয়ার সংবাদ সম্মেলন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ করার লক্ষ্যে ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স (আইডিয়া) শনিবার (২২ ডিসেম্বর) দুপুরে ফেঞ্চুগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে। আইডিয়ার সহকারী পরিচালক নাজিম আহমদ লিখিত বক্তব্যে আইডিয়ার লক্ষ্য উদ্দেশ্য তুলে ধরেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, শান্তিতে বিজয়’ প্রকল্পের মূল উদ্দেশ্য হলো দেশের ১৬ কোটি মানুষের শান্তিপূর্ণ ও সহনশীল রাজনীতির স্বপক্ষে সহমত তৈরি করা। রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে বিপুল সংখ্যক সাধারণ মানুষের মতবিনিময়ের সুযোগ তৈরি করার জন্য সারা দেশে ”শান্তিতে বিজয়” ক্যাম্পেইনের আওতায় আয়োজন করা হচ্ছে শান্তি শোভাযাত্রা, নির্বাচন প্রার্থীদের সাথে সংলাপ, রাজনৈতিক নেতাদের সাথে গোলটেবিল বৈঠক, পথ নাটক।

তিনি বলেন, আইডিয়া এই প্রকল্প কার্যক্রমের আওতায় ছাত্র-ছাত্রী  শিক্ষক এবং স্থানীয় সুধী জনদের একত্রিত করে শান্তিপূর্ণ রাজনৈতিক চর্চার পক্ষে এক সাথে কাজ করার জন্য তরুণ প্রজন্ম ও রাজনৈতিকদের নেতাদেরকে উদ্বুদ্ধ করা।

তিনি লিখিত বক্তব্যে আরো বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাতেকালো টাকার ছড়াছড়ি না হয় সেদিকে  সবাইকে সজাগ থাকতে হবে। সিলেট-৩ সংসদীয় আসনে সৎ, শিক্ষিত ও যোগ্য এবং জনবান্ধব ব্যক্তি যাতে নির্বাচিত হয়ে আসতে পারেন সে দিকে সবাইকে আন্তরিক হতে হবে। তিনি সাংবাদিকদের জানান, ইতিমধ্যে  আইডিয়ার পক্ষ থেকে নাগরিক সংলাপ, র‌্যালি ও পথনাটক ফেঞ্চুগঞ্জে অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আইডিয়ার সহকারী পরিচালক নাজিম আহমদ, জেলা কো অডিনেটর ”শান্তিতে বিজয়” প্রকল্প কর্মকর্তা জুবায়ের আহমদ, জেলা কো-অডিনেটর রোজিনা চৌধুরী, ফেঞ্চুগঞ্জ উপজেলা কো-অডিনেটর কংকন কান্তি দাশ, ফেঞ্চুগঞ্জ বাজার বনিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ওহিদুল হক চৌধুরী, ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জিয়া খালেদ, সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন ইসকা, কবি মফজ্জিল আলী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত