বিশ্বনাথ প্রতিনিধি

২৩ ডিসেম্বর, ২০১৮ ২০:৪৬

বিশ্বনাথে ‘শান্তিতে বিজয় প্রকল্প’র সংবাদ সম্মেলন

‘শান্তি জিতলে জিতবে দেশ’ এ শ্লোগানকে সামনে রেখে সংবাদ সম্মেলন করেছে ‘শান্তিতে বিজয় প্রকল্প’। বিশ্বনাথ ও ওসমানীনগরে শান্তিপূর্ণ রাজনৈতিক ও নির্বাচনী কার্যক্রমের সপক্ষে ঐক্যমত সৃষ্টির লক্ষে তৃণমুল পর্যায়ের কার্যক্রম বিষয়ে ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট (আইডিয়া), ইউএসআইডি ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’র সহযোগিতায় ‘শান্তিতে বিজয়’ নামে সিলেট বিভাগের ১৬ উপজেলার কার্যক্রম তুলে ধরে সংবাদ সম্মেলন করা হয়।

রোববার (২৩ডিসেম্বর) সকাল ১১টায় স্থানীয় একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ‘শান্তিতে বিজয়’ প্রকল্প সিলেট জেলা সমন্বয়ক রোজিনা চৌধুরী।

উন্নয়নের দিক নির্দেশনার পাশাপাশি বিশ্বনাথ উপজেলার নানাবিধ সমস্যা তুলে ধরে লিখিত বক্তব্যে রোজিনা চৌধুরী উল্লেখ করেন, বিশ্বনাথের জনগণের অংশগ্রহণে নাগরিক সংলাপে বিশ্বনাথ এলাকার প্রধান ১২টি সমস্যা ও উন্নয়ন চাহিদা চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে বিশ্বনাথে গ্যাস, ফায়ার স্টেশন, বাসিয়া নদী খনন ও অবৈধ স্থাপনা উচ্ছেদ, উপজেলা সদরে বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও মহিলা কলেজ স্থাপন। এছাড়া নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোটরদের উপস্থিতি, নিরাপদে ভোট কেন্দ্রে যাওয়া ও  কেন্দ্র থেকে নিরাপদে বাড়ি ফেরার বিষয়েও গুরুত্বারুপ করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা, বিশ্বনাথ উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আলতাব হোসেন, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল, সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, বর্তমান সহ-সভাপতি আশিক আলী, কোষাধ্যক্ষ আক্তার আহমদ শাহেদ, সদস্য কামাল মুন্না, ‘শান্তিতে বিজয়’ প্রকল্পের সিলেট সদর উপজেলা ও সিটি-করপোরেশনের কো-অর্ডিনেটর শান্তা ঘোষ ও বিশ্বনাথ-ওসমানীনগর উপজেলার কো-অর্ডিনেটর পিয়া শ্যাম দূর্বা।

আপনার মন্তব্য

আলোচিত