কমলগঞ্জ প্রতিনিধি

২৬ ডিসেম্বর, ২০১৮ ২৩:১৮

কমলগঞ্জে স্বাস্থ্য সচেতনতামূলক সভা

মৌলভীবাজারের কমলগঞ্জে তরুণদের মানসিক স্বাস্থ্যের গুরুত্ব শীর্ষক সচেতনতামূলক দুইটি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ ডিসেম্বর) সকালে ও দুপুরে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের উদ্যোগে ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার আয়োজনে এ সভা দুইটি অনুষ্ঠিত হয়।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মানসিক স্বাস্থ্য বিভাগের বিভাগীয় প্রধান ডা. আর কে এস রয়েলের বিশেষ ব্যবস্থাপনায় বুধবার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত শমশেরনগর হাজী মো. উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়ে ও বেলা ১২টা থেকে ২টা পর্যন্ত আদমপুর তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে সভা দুইটি অনুষ্ঠিত হয়।

হাজী মো. উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নূরে আলম সিদ্দিকের সভাপতিতে ও ডা. আর কে এস রয়েলের সঞ্চালনায় মানসিক স্বাস্থ্যের গুরুত্ব বিষয়ক এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মো. ফারুক আলম। তরুণদের মানসিক স্বাস্থ্যে বিভিন্ন দিক নিয়ে উপস্থিত ৩০০ ছাত্রী, শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্যদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য রাখেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডা. হাসিনা মোমতাজ, মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ঢাকার শিশু উন্নয়ন ও পারিবারিক মানসিক স্বাস্থ্য বিভাগের সহযোগী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন আহমেদ।

সচেতনতামূলক এ সভায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের গুরুত্বের সাথে সামাজিক নিরাপত্তা, বিদ্যালয় পরিবেশ ও শিক্ষক সচেতনতামূলক বেশ কয়েকটি ভিডিও চিত্র প্রোজেক্টরের মাধ্যমে উপস্থাপন করা হয়। এ সভায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আইয়ুব আলী, সদস্য মুজিবুর রহমানসহ শিক্ষক মণ্ডলী উপস্থিত ছিলেন।

পরে আদমপুর তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আব্দুল মতিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মো. ফারুক আলম। এ সভায়ও বিদ্যালয়য়ের ৩০০ ছাত্র-ছাত্রী ছাড়াও পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত