সংবাদ বিজ্ঞপ্তি

১৫ ফেব্রুয়ারি , ২০১৯ ১৫:২১

লিডিং ইউনিভার্সিটিতে নিরাপদ সাঁতার বিষয়ক সেমিনার

জীবনের জন্য সাঁতার প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেটে বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে নিরাপদ সাঁতার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি ২০১৯) লিডিং ইউনিভার্সিটির গ্যালারী-১ এ পানিতে ডুবে যাতে কেউ মৃত্যু বরণ না করে এ উপলক্ষে সচেতনা বৃদ্ধি এবং সাঁতার শিখার প্রয়োজনীয়তার উপর প্রচারণামূলক প্রোগ্রামের অংশ হিসেবে এ  সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে তথ্যচিত্র  উপস্থাপন করেন বাংলাদেশে ইনজুরি প্রতিরোধ ও গবেষণা কেন্দ্রের (সিআইপিআরবি) পরিচালক ড. আমিনুর রহমান।

এতে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার বনমালী ভৌমিক এবং বিশেষ অতিথি হিসেবে আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জীবনের জন্য সাঁতার এবং নিরাপদ সাঁতার শিখার প্রয়োজনীয়তার উপর আরো বক্তব্য রাখেন টিভি জার্নালিস্ট এবং ড্রাউনিং প্রিভেনশন ক্যামপেইনার বেকি হর্সব্রো এবং নির্মাতা, অভিনয়শিল্পী ও ড্রাউনিং প্রিভেনশন ক্যামপেইনার আয়েশা মনিকা। এসময় আরো উপস্থিত ছিলেন লন্ডন প্রবাসী সাংবাদিক নজরুল ইসলাম বাসন এবং বিশিষ্ট ব্যক্তি আওরঙ্গজেব বুলবুল।

প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার বনমালী ভৌমিক বলেন, পরিবারের শিশুদের বিশেষ করে যাদের বাড়ীর আশে পাশে পুকুর রয়েছে তাদের শিশুদের জন্য সাঁতার শিখা প্রয়োজন। শুধু নিরাপত্তার জন্য নয় সাঁতার একটি ভাল শারীরিক ব্যায়াম। আজকের এ সেমিনার থেকে প্রাপ্ত মূল্যবান দিকনির্দেশনা জীবন রক্ষায় সাঁতার শিখার উপর সচেতনা বাড়বে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

লিডিং ইউনিভার্সিটিতে এমন গুরুত্বপূর্ণ একটি সেমিনারের এসে মূল্যবান তথ্য এবং দিকনির্দেশনা প্রদান করার জন্য তিনি সিআইপিআরবির পরিচালকসহ অন্যান্য অতিথিদের ধন্যবাদ জানান।   

সেমিনারে লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত