সিলেটটুডে ডেস্ক

১১ মার্চ, ২০১৯ ১৮:৪৮

ডাকসুতে ভোট কারচুপির অভিযোগে সিলেটে বিক্ষোভ

বহুল প্রতিক্ষিত ডাকসু নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ, হামলা ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্লজ্জ ভূমিকার প্রতিবাদে  বিক্ষোভ  মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্র জোট সিলেট।

সোমবার (১১ মার্চ) বিকাল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামন থেকে ছাত্রজোটের নেতাকর্মীরা তাৎক্ষণিক মিছিল বের করেন। বিক্ষোভ মিছিলটি নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্টে সমাবেশে মিলিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাসের সভাপতিত্ব ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক নাবিল হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক সাদিয়া নোশিন তাসনিম, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি সরোজ কান্তি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার কাউন্সিল প্রস্তুতি কমিটির আহবায়ক সঞ্জয় শার্মা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘদিন পর যে নির্বাচন ছাত্র সমাজের অধিকার আদায়ের স্বপ্ন দেখাচ্ছিল, সেই নির্বাচনে ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্লজ্জ ভূমিকায় আবারও ছাত্র সমাজের অধিকার হরণ করা হল। রাতের বেলায় ব্যালট বক্স ভর্তি করে, ছাত্রদের ভোট কেন্দ্রে যেতে বাধা দিয়ে, প্রতিদ্বন্ধী প্রার্থীদের উপর ছাত্রলীগের হামলা ডাকসুর গৌরবজ্জল ইতিহাসকে কলংকিত করেছে। তাই অবিলম্বে এই কারচুপির নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ঘোষণা ও ঢাবি ভিসি-প্রক্টরের পদত্যাগের দাবি জানানো হয়। অন্যথায় সারাদেশের মত সিলেটেও ছাত্র আন্দোলন গড়ে তুলা হবে।

আপনার মন্তব্য

আলোচিত