সিলেটটুডে ডেস্ক

১১ মার্চ, ২০১৯ ২১:৫৫

বইপড়া উৎসবের সমাপনী ১৮ মার্চ

সিলেটে ইনোভেটর আয়োজিত বইপড়া উৎসবের সমাপনী হবে ১৮ মার্চ।  

সোমবার (১৮মার্চ) বেলা ৩টায় নগরের রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে বইপড়া উৎসবের সমাপনী অনুষ্ঠান হবে।  

উক্ত অনুষ্ঠানে বইপড়া উৎসব ২০১৮-১৯ এর বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।  এছাড়া পরীক্ষায় অংশ নেয়া ৫শত ১৪ জন শিক্ষার্থীর হাতে অভিজ্ঞানপত্র হাতে তুলে দেওয়া হবে।

‘একাত্তর ছুঁয়ে ছুঁয়ে একযুগ’ স্লোগানে এবছর ‘ইনোভেটর’ বইপড়া উৎসবের একযুগপূর্তি পালন করছে।

‘ইনোভেটর’ এর নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব জানান, পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশের জনপ্রিয় লেখক আনিসুল হক।  এছাড়া জাতীয় ও স্থানীয় পর্যায়ের শিল্প, সাহিত্য, শিক্ষা ও সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনেরা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

‘জ্ঞানের আলোয় অবাক সূর্যোদয়’ ‘এসো পাঠ করি’ ‘বিকৃতির তমসা থেকে’ ‘আবিস্কার করি স্বাধীনতার ইতিহাস’ এ স্লোগানকে সামনে রেখে বইপড়া উৎসবের যাত্রা শুরু হয় ২০০৬ সালে।  তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস সর্ম্পকে সচেতন করে তোলার প্রয়াসে এই বইপড়া উৎসব পরিচালিত হচ্ছে।  এ পর্যন্ত বৃহত্তর সিলেটের প্রায় ১৩ হাজার শিক্ষার্থী এই উৎসবে বইপাঠ করেছে।  

বইপড়া উৎসবের চলতি আসরের উদ্বোধন হয় গত ৮ ডিসেম্বর।  গত ২২ ফেব্রুয়ারি শিক্ষার্থীরা প্রতিযোগিতা মূলক পরীক্ষায় অংশ নেয়।  আগামী ১৮ মার্চ মুক্তিযুদ্ধের ঐতিহাসিক ১১টি সেক্টরের স্মরণে ১১জন শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেওয়ার মাধ্যমে এবছরের বইপড়া উৎসবের সমাপ্তি হবে।  ইনোভেটরের মূখ্য সঞ্চালক রেজওয়ান আহমদ সমাপনী অনুষ্ঠানে মুক্তিযুদ্ধপ্রেমী সকলকে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত