সিলেটটুডে ডেস্ক

১৮ মার্চ, ২০১৯ ১৮:২৬

বিভাগীয় পর্যায়ে উদীচীর গণসংগীত প্রতিযোগিতা সম্পন্ন

‘সময়ের ভ্রান্তিতে টলো না, লড়াটা কখনওই ভুলো না’ এই প্রতিপাদ্যে নিয়ে দশম সত্যেন সেন জাতীয় গণসংগীত প্রতিযোগিতার বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। জেলা পর্যায়ের প্রতিযোগিদের নিয়ে এই বিভাগীয় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৭ মার্চ) সকাল ১০টায় সিলেট সারদা স্মৃতি ভবনের সামনে জাতীয় সংগীত ও উদীচীর দলীয় সংগীতের মাধ্যমে বিভাগীয় প্রতিযোগিতার উদ্বোধন করেন সুনামগঞ্জ জেলা সংসদের সভাপতি শীলা রায়। এরপর সম্মিলিত নাট্য পরিষদের মহড়া কক্ষে বিভাগীয় গণসংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

গণসংগীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলার জেলা পর্যায়ের বিজয়ীরা।

প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ের ক বিভাগে প্রথম ও দ্বিতীয় হয়েছের যথাক্রমে মৌলভীবাজারের রুবাইয়েত ইসলাম অর্নি ও স্বস্তিকা চৌধুরী। খ-বিভাগে ১ম হয়েছেন সিলেটের সুমাইয়া ইসলাম শোভা এবং দ্বিতীয় হয়েছেন সিলেটেরই সঞ্চিতা পাল। গ-বিভাগে প্রথম হয়েছেন সিলেটের সন্দীপ দেব এবং শ্যামা রানী দেব।

দলীয় পর্যায়ে প্রথম হয়েছে মৌলভীবাজারের ধ্রুবতারা ললিতকলা একাডেমী। দ্বিতীয় স্থান লাভ করেছে উদীচী শ্রীমঙ্গল শাখা। তবে তারা জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে না। এই বিজয়ীরা আগামী ২৮ মার্চ ঢাকাস্থ মহানগর নাট্যমঞ্চে জাতীয় গণসংগীত প্রতিযোগিতা ও উৎসবে অংশগ্রহণ করবেন।

উল্লেখ্য, একুশে প্রদকপ্রাপ্ত বাংলাদেশের সর্ববৃহৎ প্রগতিশীল সাংস্কৃতিক সংগঠন উদীচী শিল্পীগোষ্ঠী প্রতিবছর জাতীয় গণসংগীত প্রতিযোগিতা ও উৎসবের আয়োজন করে।

আপনার মন্তব্য

আলোচিত