সোমবার, ২৪ জুন ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৬ মার্চ, ২০১৯ ১৮:৩১

নানা আয়োজনে সিসিকের স্বাধীনতা দিবস উদযাপন

নানা আয়োজনের মধ্য দিয়ে সিলেট সিটি করপোরেশনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে নগর ভবন থেকে বের করা হয় এক বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালী নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়। এসময় শহীদদের স্মরণে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সহ সিসিকের কর্মকর্তা-কর্মচারীরা।

পরে মেয়র আরিফুল হক চৌধুরী দেশের জন্য যারা অকাতরে প্রাণ দিয়েছিলেন সেই সব সূর্য সন্তানদের স্মরণ করে বলেন, ১৯৭১ সালের এই দিনে বাংলাদেশের স্বাধীনতা ঘোষিত হয়েছিল। বিশ্বের বুকে স্বাধীন অস্তিত্ব ঘোষণা করেছিল বীর বাঙালি। দীর্ঘ ৯ মাসের মুক্তিযুদ্ধের বিনিময়ে স্বাধীনতা অর্জন তার চূড়ান্ত পরিণতি। রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের সূচনার সেই গৌরব ও অহঙ্কারের দৃপ্ত শপথে সিলেট নগরীর উন্নয়নে দলমত নির্বিশেষে সকল নাগরীকদের এগিয়ে আসার আহবান জানান মেয়র আরিফুল হক চৌধুরী।

এসময় সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, ভারপ্রাপ্ত সচিব নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, এসেসর চন্দন দাশ, হিসাবরক্ষন কর্মকর্তা আ ন ম মনছুফ, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান সহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত