সিলেটটুডে ডেস্ক

২০ এপ্রিল, ২০১৯ ২০:৪৫

সিলেট কর আইনজীবী সমিতির আয়কর ও ভ্যাট বিষয়ক কর্মশালা

সিলেট জেলা কর আইনজীবী সমিতির উদ্যোগে দিনব্যাপী আয়কর ও ভ্যাট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) সকালে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও আভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি

কর্মশালায় সিলেট জেলা কর আইনজীবী সমিতির, মৌলভীবাজার, সুনামগঞ্জ এবং হবিগঞ্জ জেলা কর আইনজীবী সমিতির ১৮০ জন কর আইনজীবী অংশগ্রহণ করেন। কর্মশালা শেষে আইনজীবীদের অভিজ্ঞানপত্র বিতরণ করা হয়।

অভিজ্ঞানপত্র বিতরণকালে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও আভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি বলেছেন, দেশের সামগ্রিক উন্নয়নে আয়কর ও ভ্যাট গুরুত্বপূর্ণ অবদান রাখে। দেশের উন্নয়নের জন্য কর আইনজীবীদেরকে তাই স্ব স্ব ক্ষেত্রে পেশাদারিত্ব নিয়ে কাজ করতে হবে। দেশের নাগরিকরা যাতে ট্যাক্স প্রদানে উৎসাহিত হন, সেজন্য কর আইনজীবী ও উপদেষ্টাদেরকে কর্মতৎপরতা বাড়াতে হবে।

তিনি আয়কর আইন ও বিধান পাঠ এবং চর্চার মাধ্যমে গ্রাহকদের পরিপূর্ণ সেবা দিতে কর আইনজীবীদের প্রতি আহবান জানান।

সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো.আবুল ফজলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল আলীম পাঠানের সঞ্চালনায় অভিজ্ঞানপত্র বিতরণকালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাস্টমস পলিসির সদস্য মো. ফিরোজ শাহ আলম, ভ্যাটনীতির সদস্য আব্দুল মান্নান শিকদার, কাস্টম্স এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট, সিলেট-এর কমিশনার গোলাম মো. মুনীর, সিলেট কর অঞ্চল-এর কর কমিশনার রনজীত কুমার সাহা, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খন্দকার সিপার আহমদ।


আপনার মন্তব্য

আলোচিত