রবিবার, ১৮ আগস্ট ২০১৯ ইং

গোয়াইনঘাট প্রতিনিধি

০৪ মে, ২০১৯ ১৪:০২

গোয়াইনঘাটে প্রবাসী ট্রাষ্টের ইফতার সামগ্রী বিতরণ

সিলেটের গোয়াইনঘাটে প্রবাসী ট্রাষ্ট কর্তৃক এলাকার দরিদ্র মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৩ মে) বিকাল ৩টায় গোয়াইনঘাট উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সামগ্রী বিতরণ করা হয়।

সামগ্রী বিতরণ কালে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমদ।

এসময় তিনি তার বক্তব্যে বলেন,  মানুষের জন্য মানুষ, এমন চিন্তা চেতনায় সবাইকে এগিয়ে যেতে হবে। মানবাধিকার এবং মানুষের বেঁচে থাকার প্রয়াসে বন্ধু হয়ে পাশে দাঁড়ানো সংগঠন গুলো সমাজের দরিদ্রতা দূরীকরণ এবং সমাজকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে। একজন শ্রমিক হিসাবে কর্মক্ষেত্রে প্রবাসে থাকলেও তার চোখ এবং হৃদয় পড়ে থাকে দেশে। আমি নিজেও একজন প্রবাসী। আমিও এটা উপলব্ধি করেছি। সুদূর আমেরিকায় থাকলেও আমি সবসময়ই গোয়াইনঘাট এবং গোয়াইনঘাটের মানুষের পাশে ছিলাম। পৃথিবীর বিভিন্ন দেশে প্রবাসী হিসাবে ও লক্ষ লক্ষ বাংলাদেশী রয়েছেন। প্রবাসে গড়ে উঠা গোয়াইনঘাট বেশকটি সামাজিক সংগঠন আর্ত মানবতার সেবায় নিয়োজিত রয়েছে। সবকটি সংগঠন বিভিন্ন সময় গোয়াইনঘাটের দরিদ্র মানুষের সহায়তায় কাজ করে থাকে। তার মধ্যে গোয়াইনঘাট প্রবাসী ট্রাষ্ট অন্যতম। তিনি প্রবাসে গোয়াইনঘাটের মানুষজনের দ্বারা গড়ে ওঠা এসব সামাজিক সংগঠনগুলো দলীয় রাজনীতির পরিচয়ের বাহিরে রাখার আহ্বান জানান। সকল দল মতের মানুষজনকে অন্তর্ভুক্ত করে প্রবাসী এসব সংগঠনগুলোকে পরিচালনার আহ্বান জানান।

অনুষ্ঠানে আমির মিয়া উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি ফখরুল ইসলামের সভাপতিত্বে ও লেঙ্গুঁড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান কামাল উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, ৪নং লেঙ্গুঁড়া ইউ/পি চেয়ারম্যান মাহবুব আহমদ, গোয়াইনঘাট প্রবাসী ট্রাষ্টের ভাইছ চেয়ারম্যান ইফতেখার আহমদ হেলাল, সমন্বয়কারী মো. তুরাব আলী, প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, নির্বাহী সদস্য আব্দুল মালিক, মিনহাজ উদ্দিন, উপজেলা যুব লীগের সিনিয়র সদস্য নজরুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান সি এ লুৎফুর রহমান, মাওলানা জিয়াউর রহমান কাওছার প্রমুখ।

অনুষ্ঠানে ৫ শত ৭০ জন দরিদ্র মানুষের হাতে ইফতার সামগ্রী তুলে দেয়া হয়। অনুষ্ঠানে আলীরগাঁও ইউনিয়নের কোটাপাড়া জামে মসজিদের জন্য ৬ বান্ডিল টিন এবং বঙ্গবীর এম এ জি ওসমানী উচ্চ বিদ্যালয়ের প্রয়াত শিক্ষক স্বপন মিস্ত্রির অসহায় পরিবারের নগদ ১০ হাজার টাকা অনুদান প্রদান করা হয় গোয়াইনঘাট প্রবাসী ট্রাষ্টের পক্ষ থেকে।

আপনার মন্তব্য

আলোচিত