সোমবার, ১৯ আগস্ট ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৫ মে, ২০১৯ ২১:১৬

সিলেটে চলচ্চিত্রকর্মীদের বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ চলচ্চিত্রকর্মীদের সিলেট বিভাগীয় চলচ্চিত্র সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪  মে) সিলেট নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সোলেমান হলে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

জাতীয় চলচ্চিত্রকর্মীদের চলচ্চিত্র সম্মেলন উদযাপন পর্ষদের আহবায়ক বেলায়েত হোসেন মামুনের সভাপতিত্বে ও সিলেট বিভাগ উদযাপন পর্ষদের সমন্বয়ক ডা. জব্বার ফারুকীর সঞ্চালনায় সিলেট বিভাগীয় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন নির্মাতা নোমান রবিন, নির্মাতা রাজিবুল হোসেন, নির্মাতা খন্দকার সুমন, টাঙ্গাইল ফিল্ম সোসাইটির সভাপতি নির্মাতা শামীম আহমদ, মুভিয়ানা ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক অদ্রি হৃদয়েশ, সহ-সভাপতি স্থপতি রাজন দাশ।

সম্মেলনে নতুন নির্মাতা ও চলচ্চিত্রকর্মীরা তাদের অভিজ্ঞতা তুলে ধরেন। ঢাকা থেকে আগত অতিথিরা চলচ্চিত্রের নানা দিক নিয়ে বক্তব্য রাখেন। চলচ্চিত্রকর্মীদের জাতীয় সম্মেলনকে সামনে রেখে সিলেটের কর্মীদের হাতে একটি ইশতেহার তুলে দেওয়া হয়। এর মাধ্যমে দেশের চলচ্চিত্রকে গতিশীল ও সুন্দর পথে নিয়ে যেতে লক্ষ্য ঠিক করা হয়।

সম্মেলনে সিলেটে চলচ্চিত্রকর্মীদের নিয়ে বাংলাদেশ চলচ্চিত্রকর্মী পর্ষদ সিলেট বিভাগের কমিটি গঠন করা হয়। ১১ সদস্য বিশিষ্ট এই কমিটিতে আহবায়ক নির্বাচিত হয়েছেন স্থপতি রাজন দাশ, সৈয়দ সাইমুম আনজুম ইভানকে সদস্য সচিব নির্বাচিত করা হয়েছে। বাকি সদস্যরা হলেন কাইয়ুম উল্লাস (সিলেট), বজলুর রহমান (সুনামগঞ্জ), সৈকত দাশ শাওন (হবিগঞ্জ), পুলক রায়  (মৌলভীবাজার), সদস্য ফায়িদ রহমান, তাসনুভা তাবাসসুম, জব্বার ফারুকী, ইমরুল হাসান ও বঙ্কিম পাল ধর।

আপনার মন্তব্য

আলোচিত