বুধবার, ২২ মে ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৯ মে, ২০১৯ ১৬:১৩

নিরাপদ সড়ক সপ্তাহে নিসচা’র মানববন্ধন

নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট মহানগর শাখার উদ্যোগে ৫ম বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহ উপলক্ষে মানববন্ধন ও লিফলেট বিতরন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) দুপুর ২টায় ‘ আওয়াজ তুলোন, জীবন বাঁচান’ প্রতিপাদ্য নিয়ে সিলেট কোর্ট পয়েন্টে মানববন্ধন ও লিফলেট বিতরন করা হয়।

নিসচা সিলেট মহানগর শাখার সভাপতি এম ইকবাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাবেলের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও আজীবন সদস্য মো. জহিরুল ইসলাম মিশু।

এসময় প্রধান অতিথি বলেন, সড়ক দুর্ঘটনার দিন দিন বেড়েই চলছে। এখন থেকে আমাদের সবাইকে যার যার অবস্থান থেকে আওয়াজ তুলতে হবে নিরাপদ সড়ক প্রতিষ্ঠার জন্য। জীবন একটাই এ জীবন রক্ষার করার দায়িত্ব আমাদের নিজের। সড়কে চলাচলে আমাদের সবাইকে সর্Ÿোচ্চ সচেতনতা অবলম্বন করতে হবে। সড়ক দুর্ঘটনা রোধে সকলকে সামনের দিক থেকে নেতৃত্ব দিতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে এসএমপির উপ-পুলিশ পরিদর্শক বি. আমিন বলেন, সড়ক দুর্ঘটনা রোধে আইনশৃঙলা বাহিনী নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। শুধু পুলিশ বাহিনী দিয়ে সড়ক দুর্ঘটনা রোধ কার সম্ভব নয়, সকল পেশার লোকদেরকে একসাথে ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে যেতে হবে। সবাইকে ট্রাফিক আইন জানতে হবে এবং সঠিক ভাবে মানতে হবে। নিসচা দীর্ঘ ২৬ বছর থেকে নিরাপদ সড়ক বাস্তবায়নে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে যেভাবে কাজ চালিয়ে যাচ্ছে তা সত্যিই প্রশংসার দাবি রাখে।

সভায় অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন নিসচা মহানগর শাখার সহ-সাধারণ সম্পাদক সাদেকুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম কামরুল, দুর্ঘটনা ও অনুসন্ধান সম্পাদক সোহেল চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক আতিকুর রহমান খান মুন্না, সদস্য সাদেকুর রহমান সোহেল, মহেশ ঘোষ, ডা. মনির চৌধুুরী, শহিদুল হক রুবেল প্রমুখ।

উল্লেখ্য, জাতিসংঘের অধীনে ৬ থেকে ১২ই মে আন্তজার্তিক বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহ পালিত হচ্ছে। তারই প্রেক্ষিতে নিসচা সারা বাংলাদেশে উক্ত কর্মসূচী পালন করছে।


আপনার মন্তব্য

আলোচিত