সিলেটটুডে ডেস্ক

১৬ মে, ২০১৯ ১৫:২১

মেধাবী ছাত্রদের স্কলারশিপ দিচ্ছে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল

সিলেটের বিশ্বমানের শিক্ষাপ্রতিষ্ঠান জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল চলতি বছরের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে উন্নীত মেধাবী শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ ঘোষণা করেছে।

গোল্ডেন এ-প্লাস, এ গ্রেড ও ৪.৫ প্রাপ্ত ছাত্রদের একাদশ ও দ্বাদশ শ্রেণিতে অধ্যয়নের জন্য এই স্কলারশিপ প্রদান করা হবে।

শিক্ষা প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, গোল্ডেন এ-প্লাস প্রাপ্ত প্রতিজন এইচএসসি ১ম বর্ষে ২ লক্ষ ২২ হাজার টাকা এবং ইয়ার ফাইনাল পরীক্ষায় সমান রেজাল্ট করলে ২য় বর্ষেও সমপরিমাণ টাকা স্কলারশিপ পাবে। আবেদনের ক্রমিক ভিত্তিতে প্রথম দশ জন পাবেন এ বৃত্তি।

এ-প্লাস প্রাপ্ত প্রত্যেক এইচএসসি শিক্ষার্থী ১ম বর্ষে ১ লক্ষ ৭০ হাজার টাকা এবং ইয়ার ফাইনাল পরীক্ষায় সমান ফলাফল করলে দ্বিতীয় বর্ষেও পাবে সম পরিমাণ টাকার স্কলারশিপ।

এছাড়া ৪.৫ থেকে ৪.৯৯ প্রাপ্ত প্রতিজন ছাত্রের জন্য এইচএসসি ১ম বর্ষে প্রতি জন ১ লক্ষ ৩০ হাজার টাকা এবং ইয়ার ফাইনাল পরীক্ষায় সমান বা তার চেয়ে ভাল ফলাফলের জন্য দ্বিতীয় বর্ষেও সমপরিমাণ টাকার স্কলারশিপ রয়েছে।

দেশের খ্যাতিমান শিল্পপতিদের দ্বারা প্রতিষ্ঠিত এ স্কুলটি সিলেট শহরের অদূরে জৈন্তাপুরের শ্রীপুরে মেঘালয় পাহাড়ের পাদদেশে ১৫০ একর পাহাড়ি ভূমিতে শৈল্পিক অবকাঠামো নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে। এ প্রতিষ্ঠানে বাংলাদেশ এবং ভারতের শীর্ষ বিশ্ববিদ্যালয় থেকে অভিজ্ঞ শিক্ষক দ্বারা ছাত্রদের একাডেমিক উৎকর্ষতা ও নৈতিক মূল্যবোধের উন্নয়নে গুরুত্ব প্রদান করা হয়।

সার্বক্ষণিক নিরাপত্তা, বিদ্যুৎ, পানি, স্বাস্থ্যসম্মত খাবার, পরিচ্ছন্ন ও আরামদায়ক বাসস্থান, ইভনিং কোচিং, মেডিকেল সেবা, খেলাধুলা, কো-কারিকুলার অ্যাকটিভিটিসের মাধ্যমে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল তরুণ ছেলেদেরকে ভবিষ্যতের নেতৃত্বের উপযোগী করে গড়ে তোলার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

স্কলারশিপের জন্য যোগাযোগ: 01958496301
www.jaflongvalleyschool.com
 

আপনার মন্তব্য

আলোচিত