বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২১ জুন, ২০১৯ ১৭:৫৫

শ্রুতির বর্ষা বরণ

ষড়ঋতুর অন্যতম সৌন্দর্যমণ্ডিত, প্রাণপ্রাচুর্যে ভরপুর কাল বর্ষা। গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহে শুষ্কপ্রায় প্রকৃতিকে সুশীতল বারিধারায় স্নান করাতে ষড়ঋতুর পরিক্রমায় ঘুরে ঘুরে আসে বর্ষা। প্রকৃতি রক্ষার ব্রত আর অপার সৌন্দর্যের অধিকারী এই বর্ষা ঋতুকে বরণ করে নেয়ার উদ্দেশ্য নিয়ে বর্ষা উৎসবের আয়োজন করে শ্রুতি সিলেট।

শুক্রবার (২১ জুন) ৭ই আষাঢ় শ্রুতির পুরানলেন কার্যালয়ে সঙ্গীত ও আবৃত্তির প্রাণোচ্ছল প্রযোজনায় বর্ষা ঋতুকে বরণ করে নেয় শ্রুতির শিল্পীরা।

বর্ষা বরণ অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন শ্রুতির সদস্যসচিব সুকান্ত গুপ্ত। চপল কুন্ড এবং সুমন্ত গুপ্ত'র পরিচালনায় গান আর কবিতায় বর্ষাকে বরণ করা হয়। উপস্থিত সকলকে দেয়া হয় বর্ষার কদম ফুল।

বর্ষা পাঠে বক্তারা বলেন, ষড়ঋতুর দেশ বাংলাদেশ। আকাশে কালো মেঘের ঘনঘটা নিয়ে উপস্থিত হয় আষাঢ় শ্রাবণ, শুরু হয় বর্ষাকাল। হঠাৎ বৃষ্টিতে ভিজে যায় চারপাশ। এসময় প্রকৃতি যেন অপরূপ সাজে সেজে ওঠে, মাঠ ঘাট, ডোবা, পুকুর ও নদ নদী যেন ফুলে ফেঁপে ওঠে পানিতে পানিতে। বর্ষায় অনন্য এক বাংলাদেশ কে চেনা যায়।

অনুষ্ঠানে গান এবং কবিতায় অংশ নেন অত্রি ভট্টাচার্য, সুজন আচার্য্য, সন্দীপ রায়, মুন্না ভট্টাচার্য্য,নিশিতা চৌধুরী,ফারিহা তাহসিন প্রিমা, তামান্না প্রত্যাশা, স্রোতস্বিনী স্নেহা প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত