বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২২ জুন, ২০১৯ ২০:১৮

স্পীকার হুমায়ূন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ গঠন

জাতিসংঘের ৪১তম অধিবেশনের সভাপতি,বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক স্পীকার ও সাবেক পররাষ্ট্র মন্ত্রী স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ গঠন করা হয়েছে।

শুক্রবার (২১ জুন) সকালে  প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর এর সভাপতিত্বে তার মিন্টু রোডস্থ বাসভবনে টি এইচ এম জাহাঙ্গীর এর পরিচালনায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সর্বসম্মতি ক্রমে প্রধানমন্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমানকে সভাপতি ও সিলেট রত্ন ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও মহাসচিব, বাংলা টাইমসের প্রধান সম্পাদক টি এইচ এম জাহাঙ্গীরকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য পদে রয়েছেন সহসভাপতি মেজর জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন আহমদ ও অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল), সহসাধারণ সম্পাদক আনোয়ার হোসেন চৌধুরী, অর্থ সম্পাদক মো. এহছানে এলাহী, সাংগঠনিক সম্পাদক আখলাকুল আম্বিয়া, উন্নয়ন ও পরিকল্পনা সম্পাদক শেখ মো শামীম ইকবাল, প্রচার সম্পাদক নাজমুল হোসেন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক ফারাবী রহমান, মহিলা বিষয়ক সম্পাদক নার্গিস আক্তার, নির্বাহী সদস্য যথাক্রমে ডা. সামন্ত লাল সেন, সি এম তোফায়েল সামী, জাফর রাজা চৌধুরী, ইশতিয়াক আহমদ চৌধুরী, চৌধুরী মো. আবু সাঈদ ও মো. জিল্লুর রহমান পাবেল।

সভায় আগামী ১০ জুলাই মরহুম স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী'র মৃত্যু বার্ষিকী পালন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ জেল এর সাবেক মহাপরির্দশক মেজর জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন আহমদ, সরকারের অতিরিক্ত সচিব শেখ মো. শামীম ইকবাল, অতিরিক্ত সচিব এহছানে এলাহী, যুগ্ম-সচিব জাফর রাজা চৌধুরী, দৈনিক স্বাধীন বাংলা পত্রিকার সম্পাদক ও প্রকাশক আখলাকুল আম্বিয়া, বিজিআইসি'র ডিএমডি চৌধুরী মো. আবু সাঈদ ও ফারাবি রহমান।

আপনার মন্তব্য

আলোচিত