মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯ ইং

সংবাদ বিজ্ঞপ্তি

০৫ আগস্ট, ২০১৯ ০০:১৬

তারাপুর দেবত্তোর সম্পত্তি রক্ষায় প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান

জেলা ও মহানগর পূজা পরিষদের যৌথ বিবৃতি

বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের নেতৃবৃন্দ বলেন, দীর্ঘ দিন ধরে পূজা পরিষদ দেবত্তোর সম্পত্তি সংরক্ষণ আইন চালু করার জন্য দাবি জানিয়ে আসছে কিন্তু আজ পর্যন্ত এই বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ না করায় বিভিন্ন স্থানে দেবত্তোর সম্পত্তি দখল ও লুটপাট অব্যাহত রয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, অতি সম্প্রতি বিভিন্ন সংবাদ পত্রে সিলেটের তারাপুর চা বাগানে দেবত্তোর সম্পত্তি অবৈধভাবে ভূমিখেকো চক্রের দখল নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে যা যথেষ্ঠ উদ্বেগ সৃষ্টি করেছে। তারা বলেন, তারাপুর চা বাগানের দেবত্তর ভূমি অবৈধ ও জোরপূর্বক দখলের যে প্রতিযোগীতা শুরু হয়েছে তা অনতিবিলম্বে স্থানীয় প্রশাসনকে কঠোর হস্তে দমন করতে হবে। নেতৃবৃন্দ বলেন তারাপুরসহ সিলেটের বিভিন্ন দেব মন্দির ও শ্বশ্বানঘাট রক্ষায় স্থানীয় প্রশাসনকে অত্যন্ত গুরুত্ব সহকারে পদক্ষেপ গ্রহণ না করলে সনাতন ধর্মালম্বি জনগোষ্ঠির মধ্যে আতংক ও আস্থাহীনতা তৈরী হবে।

বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সিলেট বিভাগীয় যুগ্ম সম্পাদক এড. মৃত্যুঞ্জয় ধর ভোলা, সিলেট জেলা শাখার সভাপতি এড. নিরঞ্জন কুমার দে, সাধারণ সম্পাদক এড. রঞ্জন ঘোষ, সিলেট মহানগর শাখার সভাপতি সুব্রত দেব ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত এক বিবৃতিতে আরও উল্লেখ করেন, বর্তমান সরকার একটি অসাম্প্রদায়িক ও বঙ্গবন্ধুর আদর্শের বাংলাদেশ বিনির্মানে কাজ করছেন। কিন্তু কিছু কিছু মহল দেবত্তর সম্পত্তি অবৈধভাবে জোরপূর্বক দখলে রেখে সমাজে অস্থিরতা সৃষ্টি করছেন। তারা দেবত্তর সম্পত্তি রক্ষায় স্থানীয় প্রশাসন ও সরকারকে কঠোর হওয়ার আহব্বান জানান।


আপনার মন্তব্য

আলোচিত