সিলেটটুডে ডেস্ক

১৬ আগস্ট, ২০১৯ ২১:০৪

রক্তদাতাদের টিএমকে ফাউন্ডেশনের সম্মাননা

বিনামূল্যে রক্তের গ্রুপ সনাক্তকরণ কার্যক্রম এবং নিঃস্বার্থে রক্তদাতাদের সম্মাননা প্রদান করেছে সমাজসেবী সংগঠন টিএমকে ফাউন্ডেশন।

শুক্রবার (১৬ আগস্ট) সিলেটের সিলাম ইউনিয়নের চারিকাটির চক সুন্নি হাফিজিয়া দাখিল মাদ্রাসায় সিলাম গোল্ডেন স্টার সোশ্যাল অর্গানাইজেশনের আমন্ত্রণে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ শনাক্তকরণ কার্যক্রম করা হয়। এরপর মোল্লারগাঁও ইউনিয়নের ২০১৮-১৯ বর্ষে রক্তদানকারিদের এ সম্মাননা প্রদান করা হয়।

এসময় টিএমকে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা তাহসিন এম খান সমাজ সেবা ও রক্তদান বিষয়ক উৎসাহ মূলক বক্তৃতার পাশাপাশি বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদ্ধৃতি দিয়ে বলেন, বাংলাদেশে প্রয়োজনের তুলনায় স্বেচ্ছায় রক্তদাতার সংখ্যা খুবই কম। শতকরা প্রয়োজনের মাত্র ৩১% মানুষ রক্তদান করে থাকেন। অথচ দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশ, যেমন ভারত, শ্রীলঙ্কা, থাইল্যান্ডের তুলনায় খুবই কম। এসব দেশে শতকরা প্রয়োজনের ৯৫ ভাগ রক্তদাতা রয়েছেন। তাই আমাদের দেশের এই বড় অভাব পূরণ করতে হলে দেশের আনছে কানাচে রক্তদাতা সংগ্রহ এবং রক্তদানে মানুষকে উৎসাহিত করতে হবে। টিএমকে ফাউন্ডেশন সেচ্ছাসেবী হিসেবে মানব সেবার উদ্দেশ্যে এ কাজটি করে থাকে।

দিনব্যাপী এ কর্মসূচিতে প্রায় ২ শতাধিক পুরুষ ও মহিলা বিনামূল্যে রক্তের গ্রুপ সনাক্তকরণ কার্যক্রমে অংশগ্রহণ করে তাদের রক্তের গ্রুপ সম্পর্কে অবগত হন।

সিলাম চারিকাটির চক সুন্নি মাদরাসার সভাপতি মো. আলাউদ্দিন আহমদের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আর উপস্থিত ছিলেন, আলী আহমদ, হুসাইন খান, রমজান আলী, নাইম, হান্নান, আব্দুল কাদির, রাজু, দারা, নুরুল ইসলাম, ফাহাদ, শাওন, আব্দুল মুমিত খান, গুলাম কিবরিয়া খান, সফিউল ইসলাম, রাহাত, রাহেল , সাফি, আব্বাস, সুজাদ, নাইম আহমেদ, এনাম, সালমান, ইমন, লুকমান, শানুর, সায়িদ আহমেদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত