বিশ্বনাথ প্রতিনিধি

৩০ আগস্ট, ২০১৯ ১৪:৩৭

‘সুশিক্ষায় শিক্ষিত হয়ে সর্বক্ষেত্রে বিশ্বনাথকে এগিয়ে নিতে হবে’

সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন হাইস্কুল, মাদ্রাসা ও কলেজের শতাধিক মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে তেলিকোনার ইসলামী যুব সংস্থা। সেইসাথে তাদের প্রত্যেককে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেটের পাশাপাশি শিক্ষা উপকরণও দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) আনুষ্ঠানিকভাবে ২০১৯ সালে এসএসসি, দাখিল, এইচএসসি ও আলিম পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শতাধিক শিক্ষার্থীদের এ সংবর্ধনা দেওয়া হয়।

উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের এলাহাবাদ ইসলামিয়া তেলিকোনা আলিম মাদ্রাসা মিলনায়তনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, “শিক্ষাই জাতির মেরুদণ্ড। শিক্ষা ছাড়া যেমন উন্নতি করা যায় না তেমনি সুশিক্ষা ছাড়া জাতিকে কোনকিছু দেওয়া সম্ভবও হয়না। যারা উচ্চ শিক্ষা গ্রহণ করে দেশের বিভিন্ন পর্যায়ে উচ্চপদস্থ কর্মকর্তার দায়িত্ব পালন করছেন তারাও আজ দুর্নীতিবাজ হিসেবে চিহ্নিত হচ্ছেন। সুতরাং স্কুল-মাদ্রাসা কিংবা কলেজ, যেকোনো শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষা গ্রহণ করেননা কেন, আমাদের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণের মাধ্যমে সু-শিক্ষায় শিক্ষিত ও দক্ষ করে গড়ে তোলতে হবে। কেননা যে শিক্ষায় নীতি-নৈতিকতা নেই, যে শিক্ষা দুর্নীতি শিখায়, সে শিক্ষা আমাদের প্রয়োজন নেই। কাজেই সু-শিক্ষায় শিক্ষিত হয়ে জ্ঞানার্জনের মাধ্যমে বিশ্বনাথকে সর্বক্ষেত্রে এগিয়ে নিতে হবে। এতে এলাকা যেমন উপকৃত হবে তেমনি দেশও উপকৃত হবে।”

তেলিকোনা ইসলামী যুব সংস্থার সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে ও সংগঠনের অর্থ সম্পাদক আলী আহমদের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এলাহাবাদ ইসলামিয়া তেলিকোনা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু তাহির মোহাম্মদ হোসাইন, সিংগেরকাছ আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহবুবুল ওয়াছে, আররাহমান এডুকেশন ট্রাস্ট ইউকের অর্থ-সম্পাদক মাওলানা ইমাম নূরুর রহমান, এলাহাবাদ ইসলামিয়া তেলিকোনা আলিম মাদ্রাসা আরবি প্রভাষক আফম আহমদ হোসাইন, উত্তর বিশ্বনাথ দ্বি-পাক্ষিক উচ্চবিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা কামরুল হুদা, ইউপি সদস্য আমির উদ্দিন ও শিক্ষক হাফিজ ছালেহ আহমদ।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন যুব সংঘের সদস্য হাফিজ কয়েছ আহমদ, হাম্দ পরিবেশন করেন মোহাইমিনুল হক মাহি, স্বাগত বক্তব্য রাখেন যুব সংস্থার সাধারণ সম্পাদক ছাদিক আহমদ হাসান এবং সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বাতি ঘরের সাবেক সভাপতি মাসুদ হাসান।

আপনার মন্তব্য

আলোচিত