বিশ্বনাথ প্রতিনিধি

০১ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:১৭

বিশ্বনাথ-ছাতকে হাজী মদরিছ আলী ফাউন্ডেশনের বৃত্তি চালু

হাজী মদরিছ আলী ফাউন্ডেশন’র চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী ও বিশ্বনাথ উপজেলা যুবলীগের কার্যনির্বাহী সদস্য আজির মিয়াকে সংবর্ধনা দেওয়া হয়েছে। যুক্তরাজ্য গমন উপলক্ষে রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে বিশ্বনাথ ও ছাতক উপজেলার সীমান্তবর্তী সোনালী বাংলাবাজারের হাজী মদরিছ আলী একাডেমী’র ছাত্র শিক্ষকদের পক্ষ থেকে তাকে এ সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত ও প্রধান অতিথির বক্তব্যে হাজী মদরিছ আলী ফাউন্ডেশন’র চেয়ারম্যান আজির মিয়া বলেন, ২০২০ সাল থেকে সিলেটের বিশ্বনাথ ও সুনামগঞ্জের ছাতক উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য উপজেলা পর্যায়ে প্রাথমিক বৃত্তি চালু করছে হাজী মদরিছ আলী ফাউন্ডেশন। প্রাথমিক বৃত্তি চালুর পাশাপাশি ২০২০ সাল থেকে ছাতকের হাজী মদরিছ আলী একাডেমী’র প্রথম শ্রেণি থেকে ৮ম শ্রেণি পর্যন্ত প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগে পাশ করা শিক্ষার্থীদের জন্যও আলাদা বৃত্তির ব্যবস্থা চালু করা হচ্ছে।

হাজী মদরিছ আলী একাডেমী’র পরিচালক ও প্রধান শিক্ষক আছলাম আলীর সভাপতিত্বে ও ফাউন্ডেশনের দৌলতপুর ইউনিয়ন সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন জুনেদের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাসিক মাকুন্দা সম্পাদক কবি খালেদ মিয়া, ফাউন্ডেশনের মহাসচিব সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, শিক্ষানুরাগী ও সমাজসেবক হাফিজ আরব খান, রফিকুল ইসলাম, মনসুর আহমদ, সেবুল আফসারী, আবুল কাশেম, জামাল উদ্দিন, ফাউন্ডেশনের সদস্য আমিনুল ইসলাম।

বক্তব্য রাখেন সিংগেরকাছ হাই স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্র আলা উদ্দিন ফয়ছল। এর আগে শুরুতে একাডেমীর বিভিন্ন সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন একাডেমীর শিক্ষক নজরুল ইসলাম ও ৮ম শ্রেণির ছাত্রী তাহমিনা বেগম।

আপনার মন্তব্য

আলোচিত