শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৩১

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নবীন বরণ

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার উদ্যোগে একাদশ শ্রেণীর নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়েছে।  

শনিবার (৭ সেপ্টেম্বর ) বিকাল ৩ টায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে বিভিন্ন বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে উক্ত নবীন বরণ অনুষ্ঠিত হয়।

নবীন বরণ প্রস্তুতি কমিটির আহবায়ক ফাহিম আহমদ চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য দেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি মাসুদ রানা, নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাশ , নবীন বরণ প্রস্তুতি কমিটির সদস্য সচিব তোফায়েল আহমদ সুজন ও বিভিন্ন কলেজের নবীন শিক্ষার্থীবৃন্দ।

আলোচনায় বক্তারা বলেন ,স্কুলের গণ্ডি পেরিয়ে সদ্য কলেজে প্রবেশ করা একদল কিশোর , যাদের উচ্ছ্বাস হবে বাধাহীন, আনন্দ হবে নির্মল ,স্বপ্ন অসীম, সম্ভাবনা  সীমাহীন । কিন্তু সারাদেশেই শিক্ষার উচ্চ ব্যয়, আসন সংকটসহ  শিক্ষাক্ষেত্রে  নানা সংকট তারই সাথে প্রবল আত্মকেন্দ্রিক নীতিহীন ক্যারিয়ারসর্বস্ব শিক্ষা কৈশোরের নির্মল আশাকে নির্মম  হতাশায় রূপান্তর করছে। মানবিক, নৈতিক, মূল্যবোধের শিক্ষা না পেয়ে  এই বয়সের দুর্দমনীয়  সাহস, তেজ ,উচ্ছ্বাস মানুষের জন্য ত্রাসের কারণ হয়ে দাঁড়ায় । লক্ষ্যহীন কিশোররা গ্যাং সন্ত্রাস ,মাদক ,জঙ্গিবাদ, পর্ণোগ্রাফিতে জড়িয়ে পড়ছে । অথচ ইতিহাসের ক্ষুদিরাম ,ভগৎ সিং, প্রীতিলতা ,শহীদ রুমি এই কিশোর বয়সেই দেশের জন্য , মানুষের জন্য লড়াই করেছেন। এই কিশোররাই যুগ যুগ ধরে ইতিহাস তৈরি করেছে । তাদের উত্তরসূরি হয়ে আগামীতে একজন নৈতিক মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ হয়ে উঠার আহবান জানানো হয় ।

আলোচনাসভা শেষে নবীন বরণ উপলক্ষে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্ট ,কুইজ প্রতিযোগিতা ,দেয়ালিকা প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেয়া হয়। এবং নবীন শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় ।

আপনার মন্তব্য

আলোচিত