সংবাদ বিজ্ঞপ্তি

১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০১:৫২

কুমারপাড়া দিয়ে বাস-ট্রাক বন্ধের দাবিতে সমাবেশ ও স্মারকলিপি

সিলেট নগরীর কুমারপাড়া এলাকা দিয়ে মালবাহী ট্রাক ও বাস চলাচল বন্ধের দাবিতে প্রতিবাদ সমাবেশ এবং পুলিশ কমিশনার বরাবরে স্মারকলিপি দেওয়া হয়েছে।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, দূরদূরান্তের বিভিন্ন জেলা থেকে আসা ট্রাকগুলো তেমুখি অনন্তপুর বাইপাস ব্রিজসহ আরও অনেক বাইপাস ব্রিজ রাস্তা ব্যবহার করে যাওয়া আসার কথা থাকলেও প্রশাসনের কিছু অসাধু কর্মকর্তাদেরকে ম্যানেজ করে কুমারপাড়ার রাস্তা ব্যবহার করে সোবহানীঘাটে আসে, এই সময়ে ড্রাইভারেরা বিশ্রামে চলে গিয়ে হেলপারদের দিয়ে গাড়ি লোড করতে পাঠান। এতে করে এই এলাকার মানুষদের নিরাপত্তাসহ স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা ঝুঁকির মুখে পড়েন।

তারা বলেন, দিনের বেলা জাফলং রুটের বাস আর সন্ধ্যার পর থেকে সারা রাত ট্রাক চলাচলের কারণে এলাকাবাসী অতিষ্ঠ। কুমারপাড়া এলাকায় পশ্চিমে ১টি মসজিদ ১টি হাসপাতাল, ১টি স্কুল রয়েছে, পূর্ব দিকে ১টি মসজিদ ও ১টি বালিকা উচ্চ বিদ্যালয়সহ আর ২টি স্কুল রয়েছে, রাতের বেলা বেপরোয়া ট্রাক চলাচলের কারণে বাসা বাড়িতে ভূমিকম্পের মতো রূপ নেয়। এতে বয়স্ক ও বাচ্চারা অসুবিধার সম্মুখিন হন।

বক্তারা আরও বলেন, এই সমস্যার সমাধানে কিছুদিন আগে সিটি মেয়র আরিফুল হকের সাথে এলাকাবাসীর মিটিং হয়, রোববার দুপুরে স্মারকলিপি দিয়ে পুলিশ কমিশনারের সাথে এলাকাবাসীর আলোচনা হয়, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী মহোদয়ের সাথেও আলোচনা করা হবে।

আলতাফ হোসেন চৌধুরীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন হাজী ধরছ মিয়া, হাবিব আহমদ, আলী রব, প্রফেসর নাজমুল ইসলাম, গোলাম জাবির চৌধুরী জাবু, আব্দুর রকিব, অমর ওসমান বাপ্পি, এডভোকেট আজিজুর রহমান, ইকবাল হোসেন খোকা, দেলওয়ার হোসেন রাসেল, আলী হায়দার মজনু, আব্দুল ওয়াহিদ জাবেদ, খোরশেদ আলম বুরহান, মাহবুব খাঁন মাসুম, মকবুল আলী, আশফাক হোসেন রুহেল, খোয়াজ রহিম সবুজ, আব্দুল মুমিন চৌধুরী, সাকিল আহমদ, মোঃ সেলিম, শাহিন আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত