সিলেটটুডে ডেস্ক

০৯ অক্টোবর, ২০১৯ ১৭:৩৫

আবরার হত্যাকারীদের শাস্তির দাবিতে সিলেটে বিক্ষোভ মিছিল

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ও শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগ সন্ত্রাসবাদের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে  জাতীয়তাবাদী ছাত্রদল বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা সিলেট। এসময় তারা বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিও করেন।

বুধবার (৯ অক্টোবর) বিকেলে বিক্ষোভ মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়।

বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বিভাগীয় সহসভাপতি আহমেদ শাহীনের সভাপতিত্বে ও  বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহসভাপতি এস এম জুয়েলের পরিচালনায় বিক্ষোভ মিছিল পরবর্তী সভায় বক্তব্য দেন, ছাত্রদল নেতা চৌধুরী সোবহান আজাদ, কাউছার হোসেন রকি, নাজমুল হাসান নিশা, রাহাতুল রিয়াদ, মনির আহমেদ, ওলিউর রহমান, ইমরান আহমেদ রাফি, কিশোর মাহমুদ, তানিন আহমদ, শাওন আহমদ, রানা ইকরাম, রুমান আহমদ, মাসুদ রানা, সাব্বির আহমদ, রনি, সোহাগ আহমদ, জুনেদ আহমদ, রাব্বি, সাজ্জাদ হোসেন, সুমন মিয়া, জালাল আহমেদ , তামিম আহমেদ , মঈন উদ্দিন , রাকিব, সারোয়ার হোসেন, তুহিন প্রমুখ।

বক্তারা বলেন, আজকে বুয়েটে শুধু আবরারকে হত্যা করা হয়নি। এর মাধ্যমে সারা দেশের শিক্ষার্থীরা নিরাপদ নই তা প্রমাণ করা হয়েছে। অতিদ্রুত এই হত্যার বিচারের পাশাপাশি ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ইতোপূর্বে আবরারের মতো হত্যাকাণ্ডের সঠিক বিচার হয়নি। এ কারণে আবরার হত্যার সঙ্গে জড়িত সকলের এমন শাস্তি নিশ্চিত করতে হবে, যাতে করে ভবিষ্যতে এমন ঘটনা আর না ঘটে।

বক্তারা আরো বলেন, খালেদা জিয়া প্রতিহিংসার বিচারে আজ কারাবন্দী হয়ে মানবেতর জীবনযাপন করছেন। তাকে সুচিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করে কারাগারে আটকিয়ে রেখে যে অমানবিক আচরণ করা হচ্ছে। সে জন্য এ অবৈধ শাসকগোষ্ঠীকে জনগণের কাছে জবাবদিহি করতেই হবে।


আপনার মন্তব্য

আলোচিত