সংবাদ বিজ্ঞপ্তি

১৮ অক্টোবর, ২০১৯ ১৪:৫৩

বহরমপুরে মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয় ও এনআরসি নিয়ে আলোচনা

মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়ের দ্রুত রূপায়ণ, জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি), কবিতা পাঠ ও সদ্য প্রকাশিত গ্রন্থ "সম্প্রীতির বীজতলা" নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গত ১৪ অক্টোবর বহরমপুরে মুর্শিদাবাদ জেলা সাংবাদিক সংঘের বিজন ভট্টাচার্য সভাকক্ষে উদার আকাশ পত্রিকা ও প্রকাশন আয়োজিত বিশেষ এই অনুষ্ঠান শুরু হয় বাচিক শিল্পী অনিন্দিতা মোদকের কবিতা আবৃত্তির মধ্য দিয়ে।

আলোচনায় অংশ নেন রাজ্যসভার সাংসদ ও দৈনিক পুবের কলম পত্রিকার সম্পাদক আহমেদ হাসান ইমরান, রাজ্যসভার প্রাক্তন সাংসদ ও লেখক মইনুল হাসান, সমাজকর্মী মশিউর রহমান, অধ্যাপিকা সাবিনা ইয়াসমিন, মুর্শিদাবাদ জেলা সাংবাদিক সংঘের সম্পাদক বিপ্লব বিশ্বাস, লেখক ও সমাজকর্মী চন্দ্রপ্রকাশ সরকার, কবি ও সম্পাদক সমীর ঘোষ, জেলার কবি সন্দীপ বিশ্বাস।

অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ করেন এবাদুল হক, মণিরুদ্দিন খান, চিত্রা দত্ত, সমিত মণ্ডল, জয়নুল আবেদীন, হামিম হোসেন মণ্ডল, এস এম নিজামুদ্দিন, এস কে এম মিজানুর রহমান, মজরুল ইসলাম, রেজাউল করিম প্রমুখ।

এদিনের বিশেষ আকর্ষণ ছিল চন্দ্রপ্রকাশ সরকারের লেখা প্রবন্ধ গ্রন্থ "সম্প্রীতির বীজতলা"র ওপর সমৃদ্ধ ও প্রগতিশীল আলোকপাত। প্রগতিশীল আলোকপাত করেন অবসর প্রাপ্ত অধ্যাপক ও লেখক ড. আবুল হাসনাত ও শিক্ষক হাসিবুর রহমান।

মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে রাজ্য সরকারের উদ্যোগকে স্বাগত জানিয়ে আহমেদ হাসান ইমরান, মইনুল হাসান, মশিউর রহমান, বিপ্লব বিশ্বাস, মোসারফ হোসেন, উদার আকাশ পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ প্রমুখ বক্তব্য দেন।

জেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত সাহিত্য ও শিক্ষা অনুরাগী মানুষের ভিড়ে হলঘর ছিল পরিপূর্ণ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সামশুল আলম, বাহারুল হক, বদরুদ্দোজা, আল গালিব, কাজী সিরাজুল ইসলাম, ডাফিউল মণ্ডল, সুব্রত হাজরা, বদিউজ্জামান, রাজকুমার শেখ, সৌরভ হোসেন, আবরার হোসেন, সুমন চট্টোপাধ্যায়, রাসেল মণ্ডল, ভিক্টর মণ্ডল, সাহিন হোসেন প্রমুখ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন উদার আকাশ পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ।

মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে দ্রুত কাজ শুরু করুক রাজ্যসরকার- এই দাবিও তোলা হয় আলোচনা সভা থেকে।

আপনার মন্তব্য

আলোচিত