শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৯ নভেম্বর, ২০১৯ ১৯:০২

সিলেট জেলা ট্রাক মালিক সমিতি ও ট্রাক শ্রমিক ইউনিয়নের ৭ দফা দাবি

সিলেট জেলা ট্রাক মালিক সমিতি ও ট্রাক পিকাআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ৭ দফা দাবীতে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) বিকাল ৩ টায়  সিলেট জেলা ট্রাক পিকাআপ কাভর্ডভ্যান শ্রমিক ইউনিয়নের স্থায়ী কার্যালয়ে শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমির উদ্দিন ও ট্রাক মালিক সমিতির প্রচার সম্পাদক ফখর উদ্দিনের যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ট্রাক মালিক সমিতির সভাপতি সৈয়দ মকসুদ আহমদ।

সভায় বক্তারা বলেন, সড়ক পরিবহন ২০১৮ আইন নামে মালিক শ্রমিকদের হয়রানি না করে সংশোধন করার দাবী জানান। এ সময় বক্তারা বলেন, অবৈধ চাঁদা বাজি বন্ধের জন্য প্রশাসনের কাছে বিভিন্ন সময় স্মারকলিপি প্রদান করেছেন। কিন্তু প্রশাসন চাঁদাবাজদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করেনি। ট্রাক টার্মিনালের নামে রাস্তা থেকে শ্রমিকদের হুমকি দিয়ে চাঁদা আদায় করা হচ্ছে।

ব্যক্তরা আরো বলেন কেন্দ্রীয় ট্রাক টার্মিনাল মোগলা বাজার থানাধীন অবস্থিত। কিন্তু ইজারাদাররা দক্ষিণ সুরমাসহ বিভিন্ন স্থান থেকে চাঁদা তুলছেন। সেই সাথে রাস্তায় পুলিশী হয়রানি শিকার হচ্ছেন মালিক শ্রমিক, সিলেটের বিভিন্ন ব্রিজে অতিরিক্ত টোল আদায় করা হচ্ছে, বহিরাগত গাড়ি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়। টাটা, বসুন্ধরা, নিটল মটরস্ সহ বিভিন্ন কোম্পানির গাড়ি কিস্তিতে বিক্রি করে মালিক শ্রমিকদের হয়রানি ও গাড়িতে অবৈধ ষ্টিকার লাগিয়ে মালিক শ্রমিকদের হয়রানি করা হয়। সড়ক পরিবহন আইনটি সংশোধন সহ এসব হয়রানী বন্ধ করতে মালিক শ্রমিকরা প্রধান মন্ত্রী সহ প্রশাসনের প্রতি জোর দাবী জানান।

সভায় উপস্থিত ছিলেন, সিলেট জেলা ট্রাক পিকাআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি আব্দুস সালাম, সহ-সভাপতি মো. জুবের আহমদ, যুগ্ম সম্পাদক মো, আলী, সহ-সম্পাদক আহমদ আলী স্বপন, সাংগঠনিক সম্পাদক মো. শামীম, প্রচার সম্পাদক আবাদুস সামাদ, দপ্তার সম্পাদক বাবুল হোসেন, কোষাধ্যক্ষ রাজু আহমদ তুরু, সদস্য শরিফ আহমদ, আলী আহমদ, জলিল মিয়া, আব্দুল মতিন, বিলাল আহমদ, ট্রাক মালিক সমিতির কার্যকরী সভাপতি শাহনুর মিয়া, সহ-সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক ময়নুল হক, সহ-সাধারণ সম্পাদক কয়ছর আলী জালালি, সহ-সম্পাদক ইকবাল হোসেন, যুগ্ম সম্পাদক ফয়জুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহজান মিয়া, দপ্তর সম্পাদক মুহিত মিয়া, গোয়াইনঘাট থানার মালিক সমিতির সভাপতি শাহীন মিয়া, ফেঞ্চুগঞ্জ থানা মালিক সমিতির সভাপতি ইমরান আহমদ চৌধুরী, সহ-সভাপতি বুলবুল আহমদ ও ১৭ থানা আঞ্চলিক থানা কমিটির নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত