মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ ইং

বিশ্বনাথ প্রতিনিধি

১৩ নভেম্বর, ২০১৯ ০০:৪৭

বিশ্বনাথের শিমুলতলা মহিলা মাদ্রাসায় অভিভাবক সমাবেশ সম্পন্ন

সিলেটের বিশ্বনাথের শিমুলতলা জামেয়া ইসলামিয়া হাজী আব্দুছ ছত্তার মহিলা মাদ্রাসায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২নভেম্বর) দুপুরে মাদ্রাসা মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ জামেয়া মাদানিয়া মহিলা মাদ্রাসার মুহতামীম মাওলানা কামরুল ইসলাম ছমির মিরেরচরী।

আন্-নিয়ামাত উইমেন্স এডুকেশন ট্রাস্ট ইউকে’র বাংলাদেশ শাখার সভাপতি হাজী আব্দুল হকের সভাপতিত্বে ও এম মুখতার হোসাইন ও ব্যবসায়ী শিপলু হকের যৌথ পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ মোহাম্মদিয়া মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা ফয়জুর রহমান কারিকোনী, আন্-নিয়ামাত উইমেন্স এডুকেশন ট্রাস্ট ইউকে’র কোঅর্ডিনেটর যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব হাবিবুর রহমান, ট্রস্টের কোঅর্ডিনেটর যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব আব্দুল হামিদ।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাজ্য প্রবাসী নজরুল আমীন, আজাদুর রহমান, আলহাজ্ব মনির আলী, মিসেস খয়রুন নেছা ও মিসেস রহমতুন নেছা এবং ট্রাস্টের বাংলাদেশ শাখার সেক্রেটারী আকবর হোসেন কিছমত। সমাবেশের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন মালানা সেলিম আহমদ ও মাওলানা সাইদুর রহমান এবং পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাদ্রাসার ছাত্রী অপি আক্তার।

মাদ্রাসার উন্নয়নে প্রবাসীরা পাশে থাকার অঙ্গীকার করে সমাবেশে বক্তারা বলেন, সু-সমাজ গঠন করতে হলে ভালো ‘মা’ প্রয়োজন। ভালো মা তৈরী করতে হলে মেয়েদের মহিলা মাদ্রাসায় পড়াতে পড়াতে হবে। কারণ মহিলা মাদ্রাসায় না পড়ালে কোনভাবেই ভালো মা তৈরী করা সম্ভব নয়।

এরআগে সমাবেশে ট্রাস্টের কোঅর্ডিনেটর আলহাজ্ব হাবিবুর রহমানের পক্ষ থেকে একজন প্রতিবন্ধীকে একটি হুইল চেয়ার প্রদান করা হয়। এসময় যুক্তরাজ্য প্রবাসী মিসেস রহমতুন নেছা মাদ্রাসার তহবিলে ৫০হাজার টাকা অনুদান প্রদানের ঘোষণা দনে এবং ট্রস্টের কোঅর্ডিনেটর যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব আব্দুল হামিদ মাদ্রাসায় নগদ ১০হাজার টাকা অনুদান প্রদান করেন। 

আপনার মন্তব্য

আলোচিত