কমলগঞ্জ প্রতিনিধি

১০ ডিসেম্বর, ২০১৯ ১৯:০৪

কমলগঞ্জে সিপিবির পদযাত্রা

পেঁয়াজের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি, আইন শৃঙ্খলার অবনতির প্রতিবাদে ও ধানের ন্যায্য মূল্য নিশ্চিতের দাবি করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবির) উদ্যোগে মৌলভীবাজারের কমলগঞ্জের পতনউষার ইউনিয়নের বৃন্দাবনপুরে পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

কমলগঞ্জ উপজেলা সিপিবির উদ্যোগে সোমবার (৯ ডিসেম্বর) সন্ধ্যা ৬ টায় পতনউষার ইউনিয়নের আহমদনগর মাদ্রাসা এলাকা থেকে বিশাল পদযাত্রা করে বৃন্দাবনপুরের রাজদীঘিরপার বাজার প্রদক্ষিণ করে স্থানীয় বাজারে রাত সাতটায় সমাবেশ অনুষ্ঠিত হয়।

কমলগঞ্জ উপজেলা সিপিবি সদস্য এনাম আহমদের সভাপতিত্বে ও উপজেলা সিপিবি সাধারণ সম্পাদক সাইফুর রহমানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা সিপিবি সভাপতি আহমদ সিরাজ, কুলাউড়া উপজেলা সিপিব সাধারণ সম্পাদক  সৈয়দ মোশারফ আলী, মৌলভীবাজার জেলা কৃষক সমিতির সভাপতি জহর লাল দত্ত প্রমুখ।

সিপিবির সমাবেশে বক্তারা বলেন, দেশের প্রাণ হচ্ছে কৃষক। কৃষক অনেক কষ্ট করে ধার দেনা নিয়ে প্রাকৃতিক দুর্যোগের সাথে লড়াই করে হাড় ভাঙ্গা খাটুনির পর মাঠে ধান ফলান। আর সে ধান বাজারে বিক্রিকালে সঠিক মূল্য পান না। ধেমেল কৃষককে বাঁচাতে ও দেশকে ফসলে সমৃদ্ধ করতে হলে ধানের ন্যায্য মূল দিতে হবে। বাজারে গত ২ মাস ধরে প্রতি কেজি পেঁয়াজ ২০০ টাকার ওপরে বিক্রি হচ্ছে। স্বল্প আয়ের মানুষজন কোনভাবেই ২০০/২৫০ টাকা দামে কিনতে পারছেন না।

তারা আরও বলনে, সরকার কোনভাবেই পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। একই সাথে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য বেড়েই চলেছে। তার সাথে যোগ হয়েছে আইন শৃঙ্খলার চরম অবনতি। মানুষজন বাসা বাড়িতে দরজা বন্ধ করে ঘুমাতে পারছে না। ঘরের মধ্যে জোড়া খুন, তিন জন খুন হচ্ছে।  শিশু থেকে শুরু করে ছাত্রী, গৃহবধূ ও নারীরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। প্রতিদিনই কোন না কোন স্থানে ধর্ষণের ঘটনা ঘটে যাচ্ছে।

সিপিবির সারাদেশের কর্মসূচির অংশ হিসেবে বৃন্দাবনপুরে দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি, আইন শৃঙ্খলার অবনতির প্রতিবাদে ও ধানের ন্যায্য মূল্য দাবি করে সিপিবির পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয় বলে বক্তারা বলেন।

বক্তারা আরও বলেন দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়ে এই দুঃশাসনকে হঠাতে হবে। এই এক দলীয় শাসন ব্যবস্থা বদলাতে হবে। ১৬ কোটি মানুষের কথা ভেবে মানব কল্যাণ সরকার গঠন করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত