সিলেটটুডে ডেস্ক

১৫ ডিসেম্বর, ২০১৯ ১৭:৪৩

প্রতিবন্ধী নারীদের প্রজনন স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে সমন্বয় সভা

প্রতিবন্ধী নারীদের প্রজনন ও স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে লক্ষ্যে বাংলাদেশ ইকোয়্যালিট সোসাইটি (বেস) এর উদ্যোগে স্বাস্থ্য সেবা বিষয়ক সমন্বয় সভা করা হয়েছে। হ্যান্ডি ক্যান ইন্টারন্যাশনালের সার্বিক সহযোগিতায় উইমেন্স ইন্টিগ্রেটেড সেক্সুয়াল হেলথ (ইউস) প্রকল্পের নারী প্রতিবন্ধীদের প্রজনন স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে এই সভা করা হয়

রোববার (১৫ ডিসেম্বর) সকালে সিলেট নগরীর আখালিয়ার নেহারীপাড়ার লেকসিটিস্থ বেস অফিসে সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন মৌলভীবাজারের সাবেক সিভিল সার্জন ডা. আফাজ উদ্দিন আহমদ।

বাংলাদেশ ইকোয়্যালিট সোসাইটি (বেস)’র নির্বাহী পরিচালক রোকসানা বেগমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন ডা. নজরুল ইসলাম, মেরিস্টপ এর ডিমান্ড জেনারেশন অফিসার শিপিন্দ্র নাথ বর্মণ।

বেস’র প্রোগ্রাম অফিসার আব্দুল জব্বার শাহী’র পরিচালনায় সমন্বয় সভায় বক্তব্য দেন ডা. গাজীউর রহমান, সাধারণ সম্পাদক রুনা রহমান, মাঠকর্মী শাহানা চৌধুরী, সদস্য বেবী আক্তার তান্নী, মাসুদা বেগম রেণু, অফিস সহকারী ফয়জুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধী নারীদের স্বাস্থ্য সেবা ও স্বাস্থ্য প্রজনন সুনিশ্চিত করতে সরকারের পাশাপাশি বেসরকারী সংস্থা ও সচেতন মহলকে এক যোগে কাজ করতে হবে। প্রতিবন্ধীরা সমাজের বোঝা বা অবহেলিত নয়। তারাও আমাদের সন্তান-আপনজন। সুস্থ-সবল মানুষের মত তাদেরও অধিকার রয়েছে। সমাজের সর্বস্থানে তাদের অংশগ্রহণ নিশ্চিত করতে সবাইকে সহযোগিতার হাত প্রসারিত করতে হবে। বক্তারা বাংলাদেশ ইকোয়্যালিট সোসাইটি (বেস) আন্তরিকতার সাথে প্রতিবন্ধীদের কল্যাণ কাজ করার জন্য ধন্যবাদ জানান।

আপনার মন্তব্য

আলোচিত