সংবাদ বিজ্ঞপ্তি

১৫ ডিসেম্বর, ২০১৯ ২০:১০

কমিটি অনুমোদন না নিয়ে পদ-পদবি ব্যবহার করা অপরাধ

শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ সিলেট মহানগর শাখার একাংশের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাতে সড়ক ও জনপথ শ্রমিক লীগের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

শ্রমিক নেতা আব্দুর রহমানের সভাপতিত্বে ও নুরুল আমিনের পরিচালনায় সভায় বক্তারা বলেন, সিলেট মহানগর শ্রমিক লীগের কমিটি অনুমোদন না নিয়ে মিথ্যাচার ও মনগড়াভাবে শ্রমিক লীগের পদ-পদবি ব্যবহার করে বিলবোর্ড, পোস্টার দেওয়া অপরাধ। ২০১৭ সালের ২২ জুলাই শ্রমিক লীগের দ্বি-বার্ষিক সম্মেলনে শুধু সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। দীর্ঘ আড়াই বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত সিলেট মহানগর শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন ও কেন্দ্রীয় অনুমোদন আনতে ব্যর্থ হয়েছে।

গত ৫ ডিসেম্বর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে শ্রমিক ও শ্রমিক লীগ রাজনীতির সাথে জড়িত নয়, বিতর্কিত লোক শ্রমিক লীগের নাম, পদ-পদবি ব্যবহার করে বিলবোর্ড, পোষ্টার, ফেস্টুন ব্যবহার করে। গত ১৬ সেপ্টেম্বর ঢাকায় কেন্দ্রীয় কমিটির সভায় সিদ্ধান্ত ও রেজুলেশন মোতাবেক উক্ত তারিখের পর সিলেট মহানগর সহ আরও ৩ জেলায় জেলা কমিটি না দেওয়ার সিদ্ধান্ত হয়। এমতাবস্থায় বক্তারা বিষয়টি জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটি ও অভিভাবক সংগঠন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দের নজরে আনার জন্য অনুরোধ জানান। পাশাপাশি সকল শাখার শ্রমিক লীগের ত্যাগী নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

আলোচনা সভায় বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন, শ্রমিক নেতা মো. সমছু মিয়া, জাকারিয়া আহমদ টিপ, এজাজ আহমদ ভুঁইয়া, ফরহাদ আহমদ, সফিকুর রহমান, এবি এম বাচ্চু মিয়া, বুরহান উদ্দিন ভাণ্ডারী, ফরিদ আহমদ, শুকুর আহমদ, খায়রুল ইসলাম, মাসুদ করিম জুয়েল, শাহরিয়ার হোসেন, আলম মোল্লা, আব্দুল মান্নান, কুনু মিয়া, সোহেল আহমদ, আলমগীর হোসেন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত