সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

০৯ নভেম্বর, ২০১৫ ০১:৩৮

নেইমার-সুয়ারেজে অপ্রতিরোধ্য বার্সা

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি বার্সেলোনাকে জেতাবেন- এটা ছিল পরিচিত দৃশ্য। তার ইনজুরি কাতালানদের কপালে চিন্তার ভাঁজ ফেললেও দিন দিন নেইমার-সুয়ারেজ যেন সে চিন্তাকে দূরীভূত করার মিশনে নেমেছেন। মেসির অবর্তমানে দল জিতছে এবং নেইমার-সুয়ারেজ জুটি ক্রমেই যেন অপ্রতিরোধ্য হয়ে ওঠছেন।

রোববার এই দুজনের নৈপূণ্যে স্প্যানিশ লা লিগা ম্যাচে ভিয়ারিয়েলকে ৩-০ গোলে পরাজিত করে লুইস এনরিকের দল।

ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে বার্সেলোনার হয়ে জোড়া গোল করেন নেইমার। অপর গোলটি করেন লুইস সুয়ারেজ। এই জয়ের ফলে রিয়াল মাদ্রিদের চেয়ে তিন পয়েন্ট এগিয়ে গিয়ে শীর্ষে উঠে গেল বার্সেলোনা। রোববার রাতে অবশ্য সেভিয়াকে হারাতে পারলে শীর্ষস্থান পুনরুদ্ধার হবে রিয়ালের।

গত ৩ অক্টোবর মেসিবিহীন বার্সা সেভিয়ার কাছে হেরেছিল ২-১ ব্যবধানে। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি দলটিকে। নেইমার-সুয়ারেজ জুটিই পথ দেখিয়ে চলেছে তাদের। মেসির ইনজুরির পর এই দুই তারকার পা থেকে এসেছে ২০ গোল। এর মধ্যে ব্রাজিলিয়ান সেনসেশন নেইমারের ১৩ গোলই প্রমাণ করে, ক্যারিয়ারের সেরা সময়টাই পার করছেন তিনি। তাদের কল্যাণে চ্যাম্পিয়ন্স লিগের পর লা লিগায় টানা ৪ জয় পেয়েছে বার্সা।

চলতি লা লিগা মৌসুমে রিয়াল মাদ্রিদ ও অ্যাথলেটিকো মাদ্রিদের পর ভিয়ারিয়েল সবচেয়ে কম গোল হজম করার রেকর্ড নিয়ে ন্যু-ক্যাম্পে বার্সার মুখোমুখি হয়। খেলার ৬০ মিনিট অবধি নেইমার ও সুয়ারেজদের রুখেও দেয় সফরকারীরা। তবে শেষ আধা ঘণ্টায় তিন গোল করে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে নেইমার-সুয়ারেজের দল।

রোববার ঘরের মাঠে খেলার শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে বার্সেলোনা। তবে একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পায়নি কাতালানরা।

তবে দ্বিতীয়ার্ধে আর বার্সেলোনাকে রুখতে পারেনি ভিয়ারিয়েল। খেলার ৬০তম মিনিটে গোলের সূচনাটা করেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। সার্জিও বুসকেটসের বাড়ানো লম্বা পাস থেকে ডি-বক্সের ভেতরে বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে গোল করে ন্যু-ক্যাম্পের স্বাগতিক দর্শকদের আনন্দে ভাসান ব্রাজিল অধিনায়ক।

১১ মিনিট পর বার্সেলোনার হয়ে ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেজ। পেনাল্টি বক্সের ভেতরে বল পেয়ে মুনির এল হাত্তাদিকে প্রতিপক্ষের খেলোয়াড়রা ফেলে দিলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। নিজে পেনাল্টি শট না নিয়ে সুয়ারেজকে বল এগিয়ে দেন নেইমার। স্পট-কিক থেকে গোল করতে ভুল করেননি উরুগুয়ে স্ট্রাইকার।

চমকের তখনও বাকি ছিল। খেলার ৬০ মিনিট অবধি গোলের জন্য চাতক পাখির মতো অপেক্ষায় ন্যু-ক্যাম্পের দর্শকরা চার মিনিটের ব্যবধানে ফের আনন্দের উপলক্ষ্য পান। খেলার ৮৫তম মিনিটে সুয়ারেজের পাস থেকে অসাধারণ এক ফ্লিক ও ভলিতে গোল করে কাতালানদের বড় জয় এনে দেন নেইমার।

এই দারুণ জয়ের ফলে আগামী ২১ নভেম্বর এল ক্লাসিকোতে ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে রিয়াল মাদ্রিদের বিপক্ষে আত্মবিশ্বাস সঙ্গী করেই মাঠে নামতে পারবে লুইস এনরিকের বার্সেলোনা।

আপনার মন্তব্য

আলোচিত