ক্রীড়া প্রতিবেদক

১০ নভেম্বর, ২০১৫ ২১:৫৪

শ্রীলংকান ক্রিকেটাররা খেলছেন না বিপিএল!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসর শুরু হওয়ার আগে বড় ধরনের আঘাত আসলো শ্রীলংকা ক্রিকেট বোর্ড থেকে। তারা তাদের কেন্দ্রীয় চুক্তিভুক্ত কোন খেলোয়াড়কে বিপিএলে খেলার ছাড়পত্র দিচ্ছে না। এর ফলে শ্রীলংকার বর্তমান দলের ক্রিকেটারদের দেখা যাবে না বিপিএলে।

ক্রিকেট শ্রীলঙ্কার অপারেশন ম্যানেজার কার্লটন বের্নান্ডাস জানিয়েছেন, শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে কেন্দ্রীয় চুক্তির আওতায় যেসব খেলোয়াড় রয়েছেন তারা দেশের ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে চুক্তিবদ্ধ।

২৭ নভেম্বর থেকে শুরু হবে শ্রীলঙ্কার নিউজিল্যান্ড সফর।আর ২০ নভেম্বর থেকে ঘরোয়া ক্রিকেটে শীর্ষ একদিনের টুর্নামেন্টটি শুরু হচ্ছে। চুক্তি অনুসারে খেলোয়াড়রা শ্রীলঙ্কা ক্রিকেটকে সেরা সেবা দিতে বাধ্য। তাই কেন্দ্রীয় চুক্তির আওতায় যেসব খেলোয়াড়রা রয়েছেন তাদের বিপিএলে খেলার ছাড়পত্র দেবে না ক্রিকেট শ্রীলঙ্কা।

অবশ্য শ্রীলংকা বোর্ডের সঙ্গে চুক্তিভুক্ত নন এমন ক্রিকেটারদের খেলা নিয়ে কোন বিধিনিষেধের কথা বলা হয় নি। 

এর ফলে সিকুগে প্রসন্ন (বরিশাল বুলস), চামারা কাপুগেদারা ও জীবন মেন্ডিস (চিটাগং ভাইকিংস), লাহিরু থিরিমান্নে ও নুয়ান কুলাসেকারা (কুমিল্লা ভিক্টোরিয়ান্স), থিসারা পেরেরা ও সচিত্র সেনানায়েকে (রংপুর রাইডার্স) এবং অজান্তা মেন্ডিস (সিলেট রয়্যালস)-দের দেখা যাবে না বিপিএলে।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী আশা প্রকাশ করেছেন যে, শ্রীলঙ্কা ক্রিকেট তাদের এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে। আমরা আশা করি, শ্রীলঙ্কা ক্রিকেটাররা বিপিএলে খেলবেন। শ্রীলঙ্কা ক্রিকেট তাদের এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে বলেই আমি মনে করি।

সাম্প্রতিক সময়ে ঘরোয়া ক্রিকেটে খেলোয়াড়রা যেন তাদের আয় বাড়াতে পারেন সে উদ্যোগ নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। এরই ধারাবাহিকতায় এই সিদ্ধান্ত নিলো তারা।

আপনার মন্তব্য

আলোচিত