সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১২ নভেম্বর, ২০১৫ ১২:০৮

ওয়ার্নের কাছে শচীনের হার

আমেরিকায় ওয়ার্ন ওয়ারিয়র্সের কাছে আবারও হারল শচীন ব্লাস্টার্স। ফলে টানা দুই ম্যাচ জিতে সিরিজ জিতল শ্যেন ওয়ার্নের দল।

কুমার সাঙ্গাকারা, ম্যাথু হেইডেন, রিকি পন্টিং ও মাইকেল ভনদের ব্যাটিং তাণ্ডবের জবাবে ব্যাট হাতে যেই কারিশমা দেখানোর দরকার ছিল সেটি করতে ব্যর্থ হয়েছেন শচীন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ, সৌরভ গাঙ্গুলি, ব্রায়ান লারা ও মাহেলা জয়াবর্ধনেরা। ফলাফল, অল স্টারস সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়ার্ন ওয়ারিয়র্সের কাছে ৫৭ রানের বড় ব্যবধানে হেরেছে শচীন ব্লাস্টার্স।

তবে এমন ম্যাচে জয়-পরাজয়ই বড় কথা নয়। শচীন, ওয়ার্ন, শোয়েব আখতার, ওয়াসিম আকরাম, ব্রায়ান লারা, সৌরভ গাঙ্গুলি ও মুত্তিয়া মুরালিধরনের মতো কিংবদন্তী ক্রিকেটারদের একই ম্যাচ খুব কাছ থেকে দেখাটাই ক্রিকেটপ্রেমীদের কাছে মুখ্য হয়ে উঠেছে।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে প্রথমে ব্যাটিংয়ে নেমে শেন ওয়ার্নের ‘ওয়ার্ন ওয়ারিয়র্স’ কুমার সাঙ্গাকারা, ম্যাথু হেইডেন, রিকি পন্টিং ও মাইকেল ভনের ব্যাটিং ঝড়ের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২৬২ রানের পাহাড় গড়ে তোলে। জবাবে ২০৫ রানেই থমকে যায় শচীন টেন্ডুলকারের ‘শচীন ব্লাস্টার্স’র ইনিংস।

ফলে ৫৭ রানের বড় জয় দিয়ে তিন ম্যাচ সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেয় ওয়ার্নের দল। এর আগে সিরিজের প্রথম ম্যাচে ছয় উইকেটের বড় ব্যবধানে জয় পায় শেন ওয়ার্নের দল।

শচীন ব্লাস্টার্সের হয়ে শন পোলক ২২ বলে ৫৫ রানের ‘ঝড়ো’ ইনিংস উপহার দেন। ৭টি ছক্কা ও ১টি চারের সাহায্যে তিনি এই নান্দনিক ইনিংসটি উপহার দেন। অধিনায়ক টেন্ডুলকার ২০ বলে ৩৩ রান করেন। বীরেন্দর শেবাগ (৮ বলে ১৬ রান), সৌরভ গাঙ্গুলি (১২ বলে ১২ রান), মাহেলা জয়াবর্ধনে (৭ বলে ৫ রান) ব্রায়ান লারা (২১ বলে ১৯ রান) সবাই ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন।

ওয়ার্ন ওয়ারিয়র্সের হয়ে অ্যান্ড্রু সাইমন্ডস সর্বোচ্চ চারটি উইকেট লাভ করেন। তবে চার ওভারের স্পেলে উদারহস্তে রান (৭০ রান) দেন তিনি। এছাড়া সাকলাইন মুশতাক দুটি এবং অজিত আগারকার ও জ্যাক ক্যালিস নেন একটি করে উইকেট।

সাকলাইন মুশতাক ৩ ওভারের স্পেলে মাত্র ১২ রান দেন। ৩ ওভারের স্পেলে শেন ওয়ার্ন ১৯ রান দিয়ে প্রমাণ করেছেন তিনিও এখনো ফুরিয়ে যাননি।

এর আগে কুমার সাঙ্গাকারা ও রিকি পন্টিংদের ব্যাটের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২৬২ রানের পাহাড় গড়ে তোলে শেন ওয়ার্নের দল।

ওয়ার্ন ওয়ারিয়র্সের হয়ে ৩০ বলে ৭০ রানের নান্দনিক ইনিংস খেলেন কুমার সাঙ্গাকারা। সমান ছয়টি করে চার ও ছক্কা হাঁকান এই সাবেক শ্রীলংকান ক্রিকেটার।

আপনার মন্তব্য

আলোচিত