সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৩ নভেম্বর, ২০১৫ ১৯:০১

ম্যালকম ওয়ালারের অর্ধশতক, জিম্বাবুয়ে ১৩১

জিম্বাবুয়ের ব্যাটসম্যান ম্যালকম ওয়ালারের  টি-টোয়েন্টি অর্ধশতকের ওপর ভর করে জিম্বাবুয়ে সবক'টি উইকেট হারিয়ে করেছে ১৩১ রান। জয়ের জন্যে বাংলাদেশের দরকার ১৩২ রান।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ।

ওয়ালার ৩১ বলে করেন ৬৮ রান, যেখানে ছিল চারটি চার এবং ছয়টি ছয়ের মার।

মাশরাফির প্রথম ওভারে সিকান্দার রাজাকে ফিরিয়ে দেওয়ার পর অন্য উদ্বোধনী ব্যাটসম্যান রেগিস চাকাভাকে আউট করেন আল আমিন হোসেন।

ওয়ানডে সিরিজে বদলি বোলার হিসেবে বল করা আল আমিন প্রথম টি-টোয়েন্টিতে দ্বিতীয় ওভারটি করেন। তার তৃতীয় বলটি স্কুপ করতে চেয়েছিলেন চাকাভা। ঠিক মতো পারেননি, কিছুটা দৌড়ে ঝাঁপিয়ে ক্যাচ গ্লাভসবন্দি করেন মুশফিকুর রহিম।

নিজের দ্বিতীয় ওভারে জিম্বাবুয়ের অধিনায়ক এল্টন চিগুম্বুরাকে বিদায় করেছেন মাশরাফি বিন মুর্তজা। জায়গায় দাঁড়িয়ে খেলতে গিয়ে বোল্ড হয়ে যান চিগুম্বুরা।

মুস্তাফিজুর রহমানকে ফিরতি ক্যাচ দিয়ে বেঁচে যাওয়া শন উইলিয়ামস সুযোগ কাজে লাগাতে পারেননি। নাসির হোসেনের বলে বোল্ড হয়ে ফিরেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

শুরুর ধাক্কা সামলে ম্যালকম ওয়ালার ও ক্রেইগ আরভিনের ব্যাটে দ্রুত রান তুলছিল জিম্বাবুয়ে। অভিষিক্ত জুবায়ের হোসেনের এক ওভারে ১৭ ও নাসির হোসেনের এক ওভারে ২০ রান নেওয়া ওয়ালার পেয়েছেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতক।

৩৪ বল স্থায়ী ৬৭ রানের জুটি ভেঙেছেন মাহমুদউল্লাহ। তার বলে বোল্ড হয়ে ফিরে গেছেন বাঁহাতি ব্যাটসম্যান ক্রেইগ আরভিন।

প্রথম ওভারে ১৭ রান দেওয়া জুবায়ের হোসেন আঘাত হেনেছেন নিজের দ্বিতীয় ওভারেই। জোড়া আঘাতে লুক জংউই ও নেভিল মাডজিভাকে ফিরিয়ে দিয়েছেন এই লেগ স্পিনার।

রিভার্স সুইপ করতে গিয়ে এলবিডব্লিউর ফাঁদে পরেন জংউই। লং অফে নাসির হোসেনের ক্যাচে পরিণত হন মাডজিভা।

এর আগে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজে সব ম্যাচেই আগে ব্যাট করে বাংলাদেশ।

চলতি বছর এটি বাংলাদেশের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচ। আগের তিন ম্যাচেও লক্ষ্য তাড়া করেছিল মাশরাফি বিন মুর্তজার দল।

সর্বশেষ ওয়ানডে দলে দুটি পরিবর্তন এনে টি-টোয়েন্টির একাদশ সাজিয়েছে বাংলাদেশ। টানা দুই ম্যাচে অর্ধশতক করা ইমরুল কায়েস বাদ পড়েছেন। এছাড়াও জায়গা হয়নি বাঁহাতি স্পিনার আরাফাত সানির।

ওয়ানডে সিরিজে কোনো ম্যাচ না খেলা টপ অর্ডার ব্যাটসম্যান এনামুল হক দলে ফিরেছেন। টি-টোয়েন্টি অভিষেক হচ্ছে লেগ স্পিনার জুবায়ের হোসেনের। এর আগে এই সংস্করণে ঘরোয়া ক্রিকেটেও কোনো ম্যাচ খেলেননি তিনি।

জিম্বাবুয়ে দলে দুটি পরিবর্তন এসেছে। বাদ পড়েছেন চামু চিবাবা ও টাওরাই মুজারাবানি। দলে ফিরেছেন টেন্ডাই চিশোরো ও নেভিল মাডজিভা।

আপনার মন্তব্য

আলোচিত