ক্রীড়া প্রতিবেদক

১৩ নভেম্বর, ২০১৫ ২০:২০

প্রথম টি-টুয়েন্টিতে ঘাম ঝরিয়ে জয়

সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে অল্প রানের টার্গেটে ব্যাট করতে নেমেও চাপে পড়ে গিয়েছিল টাইগার ব্যাটিং লাইনআপ। তবে চাপ সামলে ঠিকই তীরে তরি ভিড়েছে। ফলে ৪ উইকেটে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল মাশরাফির দল।  

১৩২ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই রান আউটের শিকার হয়ে ফিরে যান এই সিরিজে প্রথমবারের মত খেলতে নামা এনামুল হক বিজয়।

ব্যাটিং অর্ডারে প্রমোশন পেয়ে ৩ নম্বরে উঠে সাব্বির খেলছিলেন সাবলীলভাবেই, তবে ১৬ বলে ১৮ রান করে তিনি ফিরে যাওয়ার পর মুশফিকুর রহিমও  মাত্র ২  রান করে আউট হয়ে গেলে কিছুটা চাপে পড়ে বাংলাদেশ।

তবে তামিম ছিলেন অবিচল  সঙ্গে ব্যাটিং অর্ডারে প্রোমোশন পাওয়া নাসির তড়িগড়ি ১৬ রান করে ক্রেমারের বলে ফিরে যাওয়ার পর একই বোলারের বলে ৩১  রান করে আউট হয়ে যান তামিমও।

৮০ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। তবে ছোট এক জুটিতে সেই চাপ সামাল দেন মাহমুদুল্লাহ রিয়াদ ও লিটন দাশ। তাদের ৩৮ রানের জুটি ভাঙ্গে লিটন ১২ বলে ১৭ রান করে চিসরের বলে আউট হলে।

তবে এরপর আর কোন বিপদ ঘটেনি অধিনায়ক মাশরাফি ও রিয়াদ ভালোভাবেই সামলেছেন বাকইটা। রিয়াদ অপরাজিত ছিলেন ২২ রান করে আর মাশরাফি করেছেন ১৫ রান।  

জিম্বাবুয়ের লেগ স্পিনার ক্রেমার ২৯ রানে ৩ উইকেট পান।

এর আগে টস জিতে জিম্বাবুয়েকে আগে ব্যাট করতে পাঠিয়ে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। মাশরাফি ও আল-আমিনের তোপের মুখে মাত্র ১০ রানেই ৩ উইকেট হারায় সফরকারীরা।

তবে ম্যালকম ওয়ালার ৩১ বলে ৬৮ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে কিছুটা লড়াই করার মত পুঁজি এনে দেন। বাংলাদেশের পক্ষে মাশরাফি, মুস্তাফিজ, জুবায়ের ও আল-আমিন ২টি করে উইকেট পান। 

দল হারলেও দারুণ ইনিংস খেলায় ম্যাচ সেরা হয়েছেন ম্যালকম ওয়ালারই।

আপনার মন্তব্য

আলোচিত