নিজস্ব প্রতিবেদক

০২ ফেব্রুয়ারি , ২০১৫ ১৯:০৪

হেমন্তের গোলে সেমিফাইনালে বাংলাদেশ

শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশ

বঙ্গবন্ধু গোল্পকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালে উঠল বাংলাদেশ । শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়েছে ডি ক্রুইফের শিষ্যরা ।
ড্র করলেই সেমিফাইনালে খেলা নিশ্চিত হত বাংলাদেশের কিন্তু ড্র নয় জয়ের জন্যই মাঠে নেমেছিল মামুনুলরা । শুরু থেকে ইতিবাচক ফুটবল খেলে প্রমানও দিল সেটার। একের পর এক আক্রমনে শ্রীলংকার ডিফেন্স তছনছ করে দিচ্ছিলেন বাংলাদেশের ফরয়ার্ডরা কিন্তু স্ট্রাইকার এমিলির ব্যর্থতায় গোল পাওয়া হচ্ছিল না । অবশেষে প্রথমার্ধ্বের শেষের দিকে ৪১তম মিনিটে বক্সের বাইরে থেকে একটি সংঘবদ্ধ আক্রমন থেকে জাহিদের পাসে অসাধারন গোল করে বাংলদেশকে এগিয়ে নেন হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস ।

দ্বিতীয়ার্ধ্বে আরও শাণিত আরও আক্রমনাত্মক  শুরু করে লাল সবুজের প্রতিনিধিরা। তবে একাধিক সহজ সুযোগ নষ্ট করেন এমিলি, রায়হানরা।
উল্টো গোলরক্ষক সাহিদুর আলমের ফাউলের সুযোগে পেনাল্টি পেয়ে গিয়েছিল লঙ্কানরা । কিন্তু নিজের ভুল দারুণভাবেই শোধরালেন সাহিদুর আলম সোহেল।
শেখ জামাল ধানমন্ডির এই গোল রক্ষন টানা দুটি শট ফিরেয়ে দিয়ে বাংলাদেশকে রক্ষা করেন ।

ম্যাচের ৮৪ মিনিটে হেমন্তের আবারো একটি প্রচেষ্টা ব্যর্থ হয়। দারুণ ড্রিবলিং করে পেরেরাকে ফাঁকি দিতে পারলেও শেষ মুহূর্তে এক লংকান ফুটবলার তা রুখে দেন। ফলে, নিজের ও দলের দ্বিতীয় গোলের সুযোগ নষ্ট হয় হেমন্তের। এর দুই মিনিট পরেই আবারো গোল আদায় করতে পারেনি স্বাগতিকরা। এবারে লংকানদের ডিফেন্সে বাধা পায় বাংলাদেশের শট। জামাল ভূইয়ার একটি শট গোলবারের সাইড জালে জড়িয়ে যায়।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ঘরের মাঠে খেলতে নামা বাংলাদেশ।  পুরো ম্যাচে দারুণ খেলে ম্যাচ সেরা হয়েছেন হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস ।

 

আপনার মন্তব্য

আলোচিত